বৌদ্ধধর্ম প্রচারে বরকলে নন্দপাল মহাস্থবির

Published: 15 Nov 2020   Sunday   

বৌদ্ধধর্ম প্রচারে রাঙামাটির বরকল উপজেলার সুবলংয়ের তন্যাছড়ি গ্রামে রোববার ধর্মসভা করেছেন সাধনানন্দ মহাস্থবির  বনভন্তের প্রধান শিষ্য বৌদ্ধরত্ন উপাধিপ্রাপ্ত ভদন্ত শ্রীমৎ নন্দপাল মহাস্থবির।

 

ধর্মসভায় তিনি বলেন, মানুষের সুন্দর চরিত্র হচ্ছে প্রকত সৌন্দর্য্য। জ্ঞান-প্রজ্ঞা-সাধনার মধ্যে দিয়েই চারিত্রিক সৌন্দর্য্য গড়ে তুলতে হয়। উদার মন-মানসিকতার অধিকারী ব্যক্তির দান, শীল ভাবনার মাধ্যমে মানুষের কল্যাণের জন্য কাজ করে শ্রেষ্ঠত্ব অর্জন করতে পারে। সেজন্য মানবজীবনে সৌন্দর্য্য গুরত্ব রয়েছে।

 

বরকল উপজেলা প্রেস ক্লাবের সভাপতি বিহারী চাকমার নিজ বাড়িতে পারিবারিক সুখ শান্তি- সমৃদ্ধি ও মঙ্গল কামনা এবং প্রয়াত সুচরমা চাকমাসহ পরলোকগত সকল জ্ঞাতি-স্বজনদের  পূণ্যদানের উদ্দেশ্যে ধর্মসভার আয়োজন করা হয়। 

 

ধর্মসভায় বুদ্ধমুর্তিদান,সংঘদান, অষ্টপরিষ্কারদান, কল্পতরুদান,হাজারবাতি দান,পিন্ডুদান, নানাবিধসহ দানীয় সামগ্রীর উৎসর্গ করা হয়। এতে পঞ্চশীল প্রার্থনা পাঠ করেন প্রদীপ চাকমা। 

 

এসময় অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বৌদ্ধরতœ উপাধি প্রাপ্ত সদ্ধর্ম প্রচারক বনভান্তের প্রধান শিষ্য ভদন্ত শ্রীমৎ নন্দপাল মহাস্থবির। অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন  খাগড়াছড়ি দীঘিনালা বনবিহারের উপাধ্যক্ষ প্রিয়ানন্দ মহাস্থবির, ধুতাঙ্গঁ টিলা বনবিহারের অধ্যক্ষ দেবধাম্মা মহাস্থবিরসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তি প্রমূখ।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : সত্রং চাকমা

মোহাম্মদীয়া মার্কেট, কাটা পাহাড় লেন, বনরুপা, রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত