আইটিএসসি,র কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক নির্বাচিত হলেন রাঙমাটির নান্টু চাকমা

Published: 17 Nov 2020   Tuesday   

বাংলাদেশে পর্যটন শিল্পে সর্ববৃহৎ এবং প্রথম ছাত্র সংগঠন ইন্টারন্যাশনাল ট্যুরিজম স্টুডেন্ট কনফেডারেশন (আইটিএসসি) এর সদ্য নতুন কমিটিতে সাধারণ সম্পাদক  নিবার্চিত হয়েছেন ইউরোপীয়ান  ইউনির্ভাসিটির অফ বাংলাদেশের  ছাত্র নান্টু চাকমা।

 

সোমবার আইটিএসসি’র প্রদান উপদেষ্টা বদরুজ্জামান ভূইঁয়ার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ২০২০-২০২২ মেয়াদে ২২ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটির অনুমোদন দেন। এতে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন লায়ন শুভ্র হালদার এবং সাধারণ সম্পাদক নান্টু চাকমা।

 

নান্টু চাকমা  জুরাছড়ি উপজেলা আওয়ামীলীগের সাবেক  সাধারণ সম্পাদক   দ্বিতীয় পুত্র সন্তান। ছোট বেলা থেকে ভ্রমণপিপাসু ছিলেন নান্টু। ভূবন জয় সরকারি  উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও রাঙামাটি সরকারি কলেজ থেকে এইচএসসি শেষ করে টুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিষয় নিয়ে ইউরোপীয়ান ইউনিভার্সিটি অফ বাংলাদেশ তে ভর্তি হন তিনি। সেখান থেকে ট্যুরিজমের সাথে সংশ্লিষ্ট বিভিন্ন সংগঠনে নিজেকে মনোনিবেশ করেন।

 

নান্টু চাকমা  পর্যটনের বিকাশের লক্ষ্যে ট্যুরিজমে অধ্যয়নরত শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে কাজ করার কথা ব্যক্ত করেন এবং সকলের দোয়া চেয়েছেন।

 

উল্লেখ্য, তৃতীয় মেয়াদে ১২ টি প্রতিষ্ঠান কেন্দ্রীয় কমিটির প্রতিনিধিত্ব করবে। তিনটি পাবলিক বিশ্ববিদ্যালয়, পাঁচটি প্রাইভেট বিশ্ববিদ্যায় এবং চারটি কলেজ থেকে মোট ২২ জন সদস্য কেন্দ্রীয় কমিটিতে জায়গা করে নিয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ২ জন, আইইউবিএটি থেকে থেকে ৩  জন, কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি থেকে ২ জন, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি থেকে ৩ জন, ইউরোপীয়ান ইউনিভার্সিটি থেকে ৩ জন রয়েছেন।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : সত্রং চাকমা

মোহাম্মদীয়া মার্কেট, কাটা পাহাড় লেন, বনরুপা, রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত