রাঙামাটিতে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডকে সম্পূর্ন সোলার বিদ্যুতের আওতায় আনা হয়েছে

Published: 19 Nov 2020   Thursday   

রাঙামাটি পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের প্রধান ভবনকে সম্পূর্ণরূপে সোলার বিদ্যুৎ এর আওতায় আনার লক্ষ্যে নবায়নযোগ্য শক্তি নির্ভর বিদ্যুৎ সরবরাহ প্রকল্প উদ্বোধন করা হয়েছে।

 

বৃহস্পতিবার রাঙ্গামাটি পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ভবনের উপর নির্মিত বাংলাদেশ জলবায়ু পরিবর্তন ট্রাস্ট ফান্ডের অর্থায়নে ১ কোটি টাকার ব্যয়ে নির্মিত সোলার বিদ্যুৎ সরবরাহ প্রকল্পের উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা।

 

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উন্নয়ন বোর্ডের ভাইস-চেয়ারম্যান মোঃ নূরুল আলম নিজামী, সদস্য সচিব ও সদস্য প্রশাসন আশীষ কুমার বড়–য়া, উন্নয়ন বোর্ডের সদস্য বাস্তবায়ন মোহাম্মদ হারুন-অর-রশীদ, উন্নয়ন বোর্ডের সদস্য পরিকল্পনা ড. প্রকাশ কান্তি চৌধুরীসহ অন্যান্য পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

উদ্বোধনী অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা বলেন, পার্বত্য চট্টগ্রাম এলাকায় এই প্রথম কোন সরকারি প্রতিষ্ঠানকে সম্পূর্ণরূপে সোলার বিদ্যুতের আওতায় আনা হয়েছে। এতে করে বোর্ডের প্রতি মাসে প্রায় ৭০ হাজার টাকার বিদ্যুৎ সাশ্রয় হচ্ছে। আর এর ফলে ডিজিটাল বাংলাদেশে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডই একটি “স্মাট অফিস” হিসেবে নতুন করে যাত্রা শুরু করেছে বলে তিনি মন্তব্য করেন।

 --হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : সত্রং চাকমা

মোহাম্মদীয়া মার্কেট, কাটা পাহাড় লেন, বনরুপা, রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত