বিলাইছড়িতে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ দিবস পালিত

Published: 25 Nov 2020   Wednesday   

বুধবার রাঙামাটির বিলাইছড়িতে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ দিবস  পালিত হয়েছে।

 

এ উপলক্ষে দীঘলছড়ি স্টেডিয়ামে দীঘলছড়ি ও ধুপ্যাচর কিশোর কিশোরী কাবের সদস্যদের নিয়ে কাবাডি খেলা ও রশি টানা খেলা, পুরস্কার বিতরণ ও বিলাইছড়ি ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

 

ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে এবং সিমাভি ও বাংলাদেশ নারী প্রগতি সংঘের সহায়তায় ‘আমাদের জীবন, আমাদের স্বাস্থ্য, আমাদের ভবিষ্যৎ (ওএলএইচএফ)’ প্রকল্পের অধীনে দিবসটি আয়োজন করেছে প্রকল্প বাস্তবায়নকারী এনজিও সংস্থা ‘টংগ্যা’।

 

লিঙ্গ ভিত্তিক সহিংসতা বন্ধে সারাবিশে^র ন্যায় বাংলাদেশেও ২৫নভেম্বর হতে ১০ডিসেম্বর পর্যন্ত ১৬দিন ব্যাপী সচেতনতামূলক কর্মসূচি পালন করা হয়। এরই ফলশ্রুতিতে রাঙ্গামাটি স্থানীয় এনজিও সংস্থা ‘টংগ্যা’ দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন করেছে।

 

আলোচনা সভায় বিলাইছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সুনীল কান্তি দেওয়ান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নারী ভাইস চেয়ারম্যান উৎপলা চাকমা।

 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিএইচটি হেডম্যান নেটওয়ার্ক সাধারণ সম্পাদক শান্তি বিজয় চাকমা ও উপজেলা মহিলা বিষয়ক প্রতিনিধি প্রশিক্ষক ভিক্টোরিয়া চাকমা। আলোচনা শেষে খেলায় অংশগ্রহনকারীদের পুরস্কার প্রদান করা হয়। 

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত