পার্বত্য শান্তি চুক্তির বেশীর ভাগ ধারাই বাস্তবায়িত হয়েছে-ব্রিগেডিয়ার জেনারেল মোঃ ইফতেকুর রহমান

Published: 05 Dec 2020   Saturday   

রাঙামাটি রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ ইফতেকুর রহমান বলেন, পার্বত্য অঞ্চলে ২১ বছরের ভ্রাতৃঘাতি সংঘাত হয়েছে রক্তপাত হয়েছে এই সংঘাত ও রক্তপাত বন্ধ করতে জাতির পিতার সুযোগ্য কন্যা শেখ হাসিনা ১৯৯৭ সালের ২ ডিসেম্বর জনসংহতি সমিতির সাথে পার্বত্য শান্তি চুক্তি করেছিলো। ইতিমধ্যে পার্বত্য শান্তি চুক্তির বেশীর ভাগ ধারাই বাস্তবায়িত হয়েছে।


পার্বত্য চট্টগ্রাম চুক্তির ২৩ বছর পূর্তি উপলে শনিবার রাঙামাটির নানিয়ারচর সদর জোনের উদ্যোগে ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।


তিনি আরো বলেন, শেখ হাসিনা উদার মন নিয়ে সকল সুযোগ সুবিধা দিয়ে পার্বত্য শান্তি চুক্তি করেছেন যাতে আমরা সকলেই শান্তির দ্বার প্রান্তে উপনীত হতে পারি। তিনি এই চুক্তি বাস্তাবায়ন মাধ্যমে পার্বত্য অঞ্চলে স্থায়ী শান্তি প্রতিষ্ঠার উন্নয়ন তড়ান্বিত করা সম্ভব হবে বলে আশা ব্যক্ত করেন।

 

কাপ্তাই হ্রদে আয়োজিত  নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাঙামাটি রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ ইফতেকুর রহমান। এ সময় রাঙামাটি জোনের জোন কমান্ডার লেঃ কর্ণেল রফিকুল ইসলাম, নানিয়ারচর জোন কমান্ডার লেঃ কর্ণেল এ,কে,এম সালাউদ্দিন আজাদ,রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য ত্রীদিব কান্তি দাশ, নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রগতি চাকমা  প্রমুখ।


এর আগে নানিয়ারচরের কাপ্তাই হ্রদের ছয় কুরি বিল  থেকে জোন সদর ঘাট পর্যন্ত নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পরে নৌকা বাইচ প্রতিযোগিতায় বিজয়ীদেও মাঝে পুরুস্কার বিতরণ করা হয়।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

 

 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত