নতুন প্রজন্মকে মু্ক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে -জিওসি মে: জেনারেল এসএম মতিউর রহমান

Published: 15 Dec 2020   Tuesday   

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ও বিজয়ের মাস উপলে খাগড়াছড়ির মানিকছড়িতে বিভিন্ন প্রতিষ্ঠান ও  দু:স্থ গরীবদের মানবিক কল্যাণে  সহায়তা প্রদান করেছে ২৪ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল এসম মতিউর রহমান। 

 

মঙ্গলবার মানিকছড়ির মং রাজবাড়িতে বীর মুক্তিযোদ্ধা মং রাজা মংপ্রুসাইন বাহাদুর ফাউন্ডেশন এর উদ্যোগে আয়োজিত সহায়তা প্রদান অনুষ্ঠানে ধর্মীয় প্রতিষ্ঠান ,স্কুল কলেজে অনুদান এবং শীতার্ত মানুষের মাঝে  শীতবস্ত্র ও কম্বল বিতরণ করা হয়।

 

এসময় জিওসি মেজর জেনারেল এসম মতিউর রহমান মহান মুক্তিযুদ্ধে মং রাজপরিবারের বীর মুক্তিযাদ্ধা দ্বাদশ মং রাজা মুক্তিযাদ্ধা মং প্রু সাইন অবদান  শ্রদ্ধাভরে স্মরণ করে জিওসি বলেন, মু্ক্তিযুদ্ধের সময় পার্বত্য চট্টগ্রামে যারা বিরোধিতা করেছি তাদের বিষয়ে সর্তক থাকার আহ্বান করা হয়। একই সাথে নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে। ’

 

এছাড়া মং রাজা মংপ্রুসাইন বাহাদুর ফাউন্ডেশনের জন্য বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ  থেকে ৫ লাখ টাকার অনুদান ঘোষণা করেন জিওসি এসএম মতিউর রহমান। 

 

এসময় রাজ কুমার সুইচিংপ্রু’র সভাপতিত্বে অনুদান প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন  গুইমারা রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল  মুহাম্মদ শাহরিয়ার জামান,খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মং সুই প্রু চৌধুরী  অপু,জিএসও-১ কর্ণেল মুহাম্মদ আলী হায়দার সিদ্দিকী,এএসইউ –খাগড়াছড়ির ডেট কমান্ডার লে.কর্ণেল সরদার আলী হায়দার পারভেজ,স্ন্দিুকছড়ি জোনের অধিনায়ক লে.কর্ণেল কাজী মো.কাওসার জাহান,মানিকছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.জয়নাল আবেদিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা তামান্না মাহমুদ প্রমুখ উপস্থিত ছিলেন।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত