ফলদ বৃক্ষরোপনে উদ্বুদ্ধ করতে ত্রিশাল থেকে পায়ে হেটে খাগড়াছড়িতে পৌছেছে একদল শিক্ষক-শিক্ষার্থী

Published: 30 Dec 2020   Wednesday   

ফলদ বৃক্ষরোপনে উদ্বুদ্ধ এবং পরিবেশ বিরোধি বৃক্ষ রোপনে নিরুৎসাহিত করতে স্বেচ্ছাসেবী সংগঠন `ফলদ বাংলাদেশ’ এর একদল শিক্ষক-শিক্ষার্ধী ত্রিশাল থেকে পায়ে হেঁটে আজ বুধবার দুপুরে খাগড়াছড়ি পৌঁছছেন।

 

১৬ ডিসেম্বর ময়মনসিংহ জেলার ত্রিশালের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছিল এই পদযাত্রা। পথে তারা ৭টি জেলা এবং ২৪টি উপজেলাসহ দেড় শতাধিক বাজারে ক্যাম্পেইন করেন। গাছের গুরুত্ব, উপকারিতা এবং পরিবেশ ও বাসস্থানের জন্য ক্ষতিকারক বৃক্ষের প্রভাব সম্পর্কে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে তারা প্রায় ৫’শ ১২ কিলোমিটার পদযাত্রা করলেন। আগামীকাল বৃহস্পতিবার খাগড়াছড়ি শহীদ মিনারে ফুল দিয়ে `ফলদ বাংলাদেশ’ এর সদস্যরা পদযাত্রার আনুষ্ঠানিক সমাপ্তি ঘোষনা করবেন।


বুথবার দুপুরে খাগড়াছড়িতে পৌছালে স্থানীয় পরিবেশ সংগঠক খাগড়াছড়ি পরিবেশ সুরক্ষা আন্দোলন-এর সভাপতি প্রদীপ চৌধুরী ও সা: সম্পাদক মুহাম্মদ আবু দাউদ, পরিবেশ কর্মী এবং খাগড়াছড়ি ফলদ বাগান মালিক সমিতির সদস্যরা তাদের ফুল দিয়ে স্বাগত জানান। এই আয়োজনের অগ্রভাগে রয়েছেন কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের সহকারী অধ্যাপক দ্রাবিড় সৈকত, সেকশন অফিসার মাহমুদুল আহসান লিমন, নাট্যকলা ও পরিবেশনা বিদ্যা বিভাগের শিক্ষার্থী রাতুল মুন্সি, হুমায়ুন কবির টুটুল, শাহীন আলম, সুজালো চাকমা, স্থানীয় সরকার ও নগর উন্নয়ন বিভাগের শিক্ষার্থী নিউটন চাকমা, ফোকলোর বিভাগের শিক্ষার্থী রঞ্জিত কুমার ও ফিল্ম অ্যান্ড মিডিয়া বিভাগের শিক্ষার্থী ছাব্বির আনাম রেজা।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : সত্রং চাকমা

মোহাম্মদীয়া মার্কেট, কাটা পাহাড় লেন, বনরুপা, রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত