রাঙামাটিতে লোক লোকালয়ের ৩৭তম বছর পূর্তি উৎসব উদযাপিত

Published: 07 Jan 2021   Thursday   

বাংলাদেশ টেলিশিশনের(বিটিভি) প্রচারিত লোক লোকালয় অনুষ্ঠানের ৩৭তম বছর পূর্তি উৎসব বৃহস্পতিবার রাঙামাটিতে উদযাপিত হয়েছে। 

 

রাঙামাটি সাংবাদিক, সাংস্কৃতিক সংগঠন ও শিল্পীদের আয়োজনে রাঙামাটি প্রেস কাবের সম্মেলন কক্ষে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দৈনিক গিরিদর্পণ সম্পাদক চারণ সাংবাদিক আলহাজ্ব এ কে এম মকছুদ আহমেদ। রাঙামাটি প্রেস কাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দৈনিক রাঙামাটি সম্পাদক আনোয়ার আল হক, ব্যবস্থাপনা সম্পাদক বেগম সুফিয়া কামাল জিমি, বিশিষ্ট কবি তাওফিক হোসেন কবীর।


এ সময় আরো উপস্থিত ছিলেন, রাঙামাটি প্রেস কাবের সহ সভাপতি অলি আহমেদ, সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক ও জিটিভি রাঙামাটি প্রতিনিধি মিল্টন বাহাদুর, বিটিভি রাঙ্গামাটি প্রতিনিধি জাহেদা বেগম, সাংবাদিক শিশির দাশ বাবলা, ওয়ার্ল্ড পিছ এন্ড হিউম্যান রাইটস্ এর সভাপতি অরূপ মৎসর্দী প্রমূখ। এর আগে অতিথিরা ৩৭টি মোমবাতি প্রজ্জ্বলন ও কেক কেটে বিটিভিতে প্রচারিত সাংস্কৃতিক অনুষ্ঠান লোক লোকালয়ের ৩৭ তম বছর পূর্তি পালন করেন।


আলোচনা সভায় বক্তারা বলেন, চৌধুরী আতাউর রহমান রানার কারণে আজ ক্ষুদ্র নৃ-গোষ্ঠিদের ভাষা-সাংস্কৃতিক সর্ম্পকে মানুষ জানতে পারছে এবং দেশের বাইরেও পরিচিতি লাভ করছে। আর তিনি সৃষ্টিশীল মনোভাবের কারণে অনেক দূর এগিয়ে যাচ্ছে। তাই বিভিটিভিতে প্রচারিত লোক লোকালয়ের মাধ্যমে মানুষের কাছে অতিপ্রিয় মানুষ হয়ে উঠছেন। আমরা চাই বিটিভিতে প্রচারিত এই লোক লোকালয় প্রোগ্রামটির ধারাবাহিকতা আরো বাড়ানোর দরকার বলে বক্তারা মনে করেন।


প্রধান অতিথির বক্তব্যে দৈনিক গিরিদর্পণ সম্পাদক চারণ সাংবাদিক আলহাজ্ব এ কে এম মকছুদ আহমেদ বলেন, ক্ষুদ্র নৃ-গোষ্ঠি সংস্কৃতি বিকাশে বিটিভিতে প্রচারিত লোক লোকালয় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। এই সাংস্কৃতিক অনুষ্ঠান লোক লোকালয়ের মাধ্যমে পাহাড়ের আনাচে কানাচে ক্ষুদ্র নৃ-গোষ্ঠির কৃষ্টি-সাংস্কৃতিক বিস্তারে ব্যাপকতা লাভ করেছে। তাই বিটিভিতে প্রচারিত এই লোক লোকালয় অনুষ্ঠানটি আরো ব্যাপকতা বাড়ানো দরকার।


তিনি আরো বলেন,বিটিভিতে প্রচারিত লোক লোকালয় প্রথমে নাম ছিলো বনফুল। পরবর্তীতে মানুষের ভালাবাসায় জনপ্রিয়তা অর্জন করায় পরবর্তীতে লোক লোকালয় নামকরণ করে এই লোক লোকালয় সাংস্কৃতিক অনুষ্ঠানটি বিটিভিতে প্রচারের মাধ্যমে পাহাড়ের বিভিন্ন ক্ষুদ্র নৃ-গোষ্ঠিকে মানুষ চিনতে পারছে এবং জানতে পারছে। এতে করে দিন দিন লোক লোকালয়ের জনপ্রিয়তা বৃদ্ধি পেয়েছে।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত