বরকলে যুবদের নিয়ে ৫ দিন ব্যাপী ভ্রাম্যমাণ প্রশিক্ষণ শুরু

Published: 11 Jan 2021   Monday   

রাঙ্গামাটির বরকলে যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে উপজেলা পর্যায়ে অাদা - হলুদ চাষ ও সামাজিক কর্মকাণ্ড ও সেচ্ছাসেবামূলক কাজে যুবদের ভূমিকা "শীর্ষক" বৈরাগীপাড়া যুব সমাজ কল্যাণ সমিতির সদস্যদের নিয়ে  ৫দিন ব্যাপী প্রশিক্ষণ ও অালোচনা সভা  অনুষ্ঠিত হয়।
 
সুয়ারীপাতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কনফারেন্স কক্ষে সভার শুরুতেই "যুব`` সংগঠনের  পক্ষ থেকে প্রধান অতিথি ও বিশেষ অতিথিদের ফুলেল শুভেচ্ছা জানানো হয়। 
 
       
উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের কর্মকর্তা প্রিয় রতন চাকমার সভাপতিত্বকে অনুষ্ঠিত সভায় প্রধান ছিলেন উপজেলা নির্বাহী অফিসার এসএম মনজুরুল হক, বিশেষ অতিথি ছিলেন রাঙ্গামাটি জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ শহীদুল ইসলাম ও সিনিয়র প্রশিক্ষক উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা শিমুল চাকমা। 
 
 
এসময় উপজেলা প্রেসক্লাবের সদস্য ও প্রগতি যুবক যুবতী কল্যাণ সমিতির সভাপতি নিরত বরন চাকমা,রাঙ্গামাটি জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের মৎস্য প্রশিক্ষক রুপক বড়ুয়া,উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-সহকারী কর্মকর্তা সুদীপ্ত চাকমা ও মন্টু চাকমা সহ  অন্যান্যরা উপস্থিত ছিলেন।উক্ত সভায় ২৫ জন  প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন। 
 
 
উপজেলা এসএম মনজুরুল হক বলেন, যুব হচ্ছে দেশের প্রাণ ও অাত্মা।অার দেশ গড়ার দায়িত্ব এখন যুবদের হাতে। তাদেরই হাত ধরে দেশ উন্নতির পথে এগিয়ে যাবে।
তিনি বলেন, অামরা স্বাধীন দেশের নাগরিক। যারা পরাধীন তারা হাড়ে হাড়ে টের পাচ্ছে অভাব কী জিনিস? বঙ্গবন্ধু করেছেন রাজনৈতিক মুক্তি। অার তারই পরে বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা অর্থনৈতিক মুক্তির জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তাই  জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এবং তারই হাত ধরে দেশকে এগিয়ে নিতে এবং সমৃদ্ধশালী করতে যুবদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। 
 
 
তিনি অারো বলেন,বর্তমান বিশ্ব অাধুনিকতার ছোঁয়ায় অনেক দূর এগিয়ে গেছে। এখন উন্নত প্রযুক্তি ও উন্নত জ্ঞান কাজে লাগানোর কারণে কৃষি ক্ষেত্রে অামূল পরিবর্তন এসেছে।দেশের অবস্থা তুলে ধরে তিনি বলেন,দিনের দিন একদিকে যেমন মানুষ বাড়ছে  অন্যদিকে,কৃষি জমি কমিয়ে অাসছে। অার মানুষের চাহিদাও দিন দিন বৃদ্ধি পাচ্ছে। সেইজন্য কৃষি উৎপাদন দ্বিগুণ বাড়াতে হবে।দেখা যাবে এই ধারাবাহিকতা বজায় রাখতপ পারলে একদিকে যেমন অর্থনৈতিক মুক্তি হবে অার অন্যদিকে সামাজিক মর্যাদা বৃদ্ধি পাবে বলে এমন বিষয় উল্লেখ করেন উপজেলা নির্বাহী অফিসার এসএম মনজুরুল হক।                        

 --হিলবিডি২৪/সম্পাদনা/সিআর

 
 
 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : সত্রং চাকমা

মোহাম্মদীয়া মার্কেট, কাটা পাহাড় লেন, বনরুপা, রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত