প্রধানমন্ত্রী ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল ধর্মের উন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে-নব বিক্রম কিশোর ত্রিপুরা

Published: 14 Jan 2021   Thursday   

রাঙামাটি শহরে তবলছড়িতে অবস্থিত ঐতিহ্যবাহী শ্রী শ্রী রক্ষা কালী মন্দিরের পুন র্নিমাণকৃত নতুন ভবন উদ্বোধন করা হয়েছে। শ্রী শ্রী রক্ষা কালী মন্দিরে নির্মিত ভবনটি বৃহস্পতিবার (১৪ জানুয়ারী) দুপুরে উদ্বোধন করেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা ও তার সহধর্মীনি অনামিকা ত্রিপুরা।


এসময় বোর্ডের সদস্য ও পরিকল্পনা প্রকাশ কান্তি চৌধুরী, নির্বাহী প্রকৌশলী মুজিবুর রহমান, পৌর কাউন্সিলর পুলক দে, মহিলা কাউন্সিলর রুপসি দাস গুপ্ত ও পূজা উদযাপন কমিটির সভাপতি অমর কুমার দেসহ মন্দির পরিচালনা কমিটির অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


এর আগে মন্দির কর্তৃপক্ষ অতিথিদের ফুলেল শুভেচ্ছা জানান পরে প্রধান অতিথি ফিতা কেটে মন্দিরের নতুন ভবন উদ্বোধন করেন৷ পরে তিনি ঐতিহ্যবাহী শ্রী শ্রী রক্ষা কালী মন্দিরের বিভিন্ন স্থান পরিদর্শন করেন।


এসময় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, পৃথিবীর প্রত্যেক মানুষ যার যার ধর্ম শিক্ষা গ্রহন করে তাদের নিজ নিজ ধর্ম পালন করে থাকে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল ধর্মের উন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। আর বর্তমান সরকারের আমলেই মানুষ যার যার ধর্ম আন্দন উৎসবের মধ্যেই পালন করতে পারছে।


তিনি আরো বলেন, যে কোন উৎসব পালন করার আগে প্রকৃত জ্ঞানী ও শুদ্ধ ধর্মীয় গুরুদের কাজ থেকে জেনে নেওয়ার দরকার। যাহাতে যুব সমাজের কাছে ধর্মীয় অনুভুতি কাজ করে। একজন ধার্মিক মানুষ পরিবার সমাজ ও মানুষের মঙ্গল কামনা করে। সনাতন ধর্ম হচ্ছে পুরাতন ধর্ম, বর্তমান সময়ে যুব সমাজকে মন্দিরে সমাজিক কাজ ব্যাস্ত রাখতে হবে, যাতে করে তারা কোন অসমাজিক কাজ জড়িয়ে না পরে। পাশাপাশি সম্মিলিত উদ্যোগে অনগ্রসর এলাকার উন্নয়নে সকলকে সমন্বিত ভাবে এগিয়ে আসলে এলাকার উন্নয়ন তরান্বিত হয়।


পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে প্রায় ১ কোটি ৬৫ লক্ষ টাকা ব্যায়ে এই মন্দিরের ভবনটি পুন নির্মাণ কাজ বাস্তবায়ন করে।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : সত্রং চাকমা

মোহাম্মদীয়া মার্কেট, কাটা পাহাড় লেন, বনরুপা, রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত