বান্দরবানের জেএসএস এমএন লারমা দলের ৬ হত্যাকান্ডের প্রধান আসামী আটক

Published: 24 Jul 2021   Saturday   

বান্দরবানের রাজবিলায় এলাকায়  ৬ জন জেএসএস  এমএন  লারমা দলের ৬ নেতাকর্মীকে  ব্রাশ ফায়ার করে হত্যার ঘটনায় প্রধান আসামী আপাই মারমা (৩৮) কে  গ্রেপ্তার করেছে সেনাবাহিনী।

 

জানাযায় শনিবার (২৪ জুলাই) দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে বান্দরবান রিজিয়নের বান্দরবান সেনা জোন এর একটি  দল জামছড়ি মুখ পাড়ার নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেপ্তারের পর তাকে বান্দরবান থানা পুলিশের কাছে তাকে হস্তান্তর করা হয়। 

 

জামছড়ি মুখ পাড়ায় নিজ বাড়িতে  আপাই মার্মা অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে সেখানে সেনাবাহিনীর একটি দল অভিযান পরিচালনা করে এবং তাকে নিজ বাড়ী থেকে গ্রেফতার করে। আপাই মার্মা বান্দরবানের রাজবিলা ইউনিয়নের জামছড়ি ইউনিয়নের সাদোচিং মার্মার ছেলে।

 

বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল জানান, বান্দরবানে রাজবিলায় ব্রাশ ফায়ার করে  নৃশংস ছয়জনকে হত্যা মামলার এক আসামি আপাই মার্মাকে গ্রেফতার করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ শেষে আদালতে তোলা হবে। এর আগে এই হত্যা মামলার আরো চার আসামিকে গ্রেফতার করে পুলিশ।  
   

উল্লেখ্য যে, বিগত ২০২০ সালের জুলাই ৭ তারিখে সকালে বান্দরবান সদর উপজেলার রাজবিলা ইউনিয়নের বাঘমারা বাজার পাড়ায় সন্ত্রাসীদের গুলিতে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির জেএসএস,এমএন লামরা দলের জেলা শাখার সভাপতি রতন তঞ্চঙ্গ্যা, সহ-সভাপতি প্রজিত চাকমা, সদস্য ডেবিট বাবু, মিলন চাকমা, জয় ত্রিপুরা ও দিপেন ত্রিপুরা নিহত হয়।

 

এছাড়াও ওই ঘটনায় গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছিলো বিদ্যুৎ ত্রিপুরা, নিরু চাকমা ও মেমানু মারমা। ঘটনার পরিপ্রেক্ষিতে ২০২০ সালের ৮ জুলাই বান্দরবান সদর থানায় নামধারী ১০ জন ও অজ্ঞাত আরো ১০ জনের নামে একটি হত্যা মামলা দায়ের করা হয়েছিল।

---হিলবিডি/সম্পদনা/সি,আর

 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : সত্রং চাকমা

মোহাম্মদীয়া মার্কেট, কাটা পাহাড় লেন, বনরুপা, রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত