খাগড়াছড়ির মহালছড়িতে অস্ত্রসহ ইউপিডিএফ সদস্য আটক

Published: 09 Aug 2021   Monday   

খাগড়াছড়ির মহালছড়িতে সেনা অভিযানে দুরছড়ি এলাকা থেকে বিরাজ মনি চাকমা (৩৮)কে অস্ত্রসহ আটক করেছে সেনাবাহিনী। রোববার দিবাগত রাতে গোপন তথ্যের ভিত্তিতে মহালছড়ি জোন এর সেনাবাহিনীর একটি দল বিশেষ অভিযান পরিচালনা করে তাকে আটক করা হয়।

 

আটককৃত বিরাজ মনি চাকমা ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর মূল সংগঠন(প্রসিত) দলের সদস্য।  সে দীর্ঘদিন যাবত দুরছড়ি এলাকায় চাঁদাবাজি ও প্রতিপক্ষের সদস্যদের হত্যার সাথে জড়িত থাকার অভিযোগে অভিযুক্ত ছিল এবং ২০১৮ সালে তপন জ্যোতি চাকমা ওরফে বর্মা হত্যা মামলায় তিনি অন্যতম আসামি ছিলেন। তাকে গ্রেপ্তার করার পর তল্লাশি করে তার কাছ থেকে একটি চাইনিজ পিস্তল, একটি ম্যাগাজিন, চার রাউন্ড এ্যামোনিশন, চাঁদা সংগ্রহের রশিদ বই, মোবাইল ও ব্যক্তিগত ব্যাগ উদ্ধার করা হয়। আটক ব্যক্তি রাঙ্গামাটির নানিয়ারচর থানার জিও নম্বর ১১৪/১৮ ধারা ১৪৮/১০৯/৩২৪/৩২৬/৩০৭/৩০২/৩৪ এবং প্যানেল কোড ১৮৬০ মামলার এজাহারভুক্ত আসামি। নিরাপত্তা বাহিনীর তল্লাশি অভিযান শেষে মহালছড়ি জোনে তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয। আসামিকে জিজ্ঞাসাবাদ শেষে  থানায় হস্তান্তর প্রক্রিয়া চলছে বলে জানা গেছে।

 

এদিকে ইউপিডিএফ এর মহালছড়ি উপজেলা সংগঠক দিগন্ত চাকমার সাথে মুঠো ফোনে যোগাযোগ করা হলে তিনি বিরাজ মনি চাকমাকে সংগঠনের কেউ নয় বলে জানান  এবং ইউপিডিএফ সংগঠনের সাথে কোন সম্পর্ক নেই। সে একজন গ্রামের নিরীহ ব্যাক্তি বলে দাবী করেন।

 

মহালছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হারুনুর রশিদ জানান, বিরাজ মনি চাকমা নামে একজনকে সেনাবাহিনী আটক করেছে শুনেছি। তবে এখনো থানায় হস্তান্তর করেনি। থানায় হস্তান্তর করলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

---হিলবিডি২৪/সম্পাদনা/এ,ই

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : সত্রং চাকমা

মোহাম্মদীয়া মার্কেট, কাটা পাহাড় লেন, বনরুপা, রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত