উপরের পদগুলোতে প্রধান শিক্ষকদের পদোন্নতির দাবী খাগড়াছড়িতে স্মারকলিপি প্রদান

Published: 12 Aug 2021   Thursday   

প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের সহকারি উপজেলা শিক্ষা অফিসার, সহকারি ইন্সট্রাক্টর ও সমমানের পদগুলোতে শতভাগ পদোন্নতির ব্যবস্থা গ্রহন করতে সরকারের প্রতি দাবী জানিয়েছেন খাগড়াছড়ির প্রধান শিক্ষকরা।

 

এ দাবীতে  বৃহস্পতিবার (১২ আগস্ট) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের সচিব এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহা পরিচালক বরাবরে দেয়া স্মারকলিপি দেন। জেলার ৯টি উপজেলায় শিক্ষা অফিসারদের মাধ্যমে একযোগে এই স্মারকলিপি দেয়া হয়েছে। একইভাবে সারাদেশে স্মারকলিপি দেয়া হয়েছে।

 

তাতে তারা প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের গেজেটেড অফিসার ও নন গেজেটেড (কর্মচারী) নিয়োগ বিধিমালা ২০২১ ও প্রধান শিক্ষক পদ থেকে উপরের পদগুলোতে পদোন্নতি ও চলতি দায়িত্বপ্রাপ্ত প্রধান শিক্ষকদের স্থায়ী পদোন্নতির অনুরোধ জানানো হয়।

 

জানা গেছে, নিয়োগ বিধিমালাটি সম্প্রতি সচিব কমিটিতে পাশ হলেও সেখানে সহকারি উপজেলা শিক্ষা অফিসার, সহকারি ইন্সট্রাক্টর পদে শতভাগ সরাসরি নিয়োগের উল্লেখ রয়েছে। যেখানে প্রধান শিক্ষকদের মধ্য হতে ৮০ ভাগ কোটা সংরক্ষন করা হলেও বয়সসীমা ৪৫ বছর নির্ধারণ করে দেয়া হয়েছে। প্রধান শিক্ষকরা জানান, তারা ২৭ বছর ধরে বঞ্চিত রয়েছেন। বর্তমান নিয়োগ বিধিতে পদোন্নতির বিধান রাখা না হলে আগামী ২৫ বছরেও পদোন্নতির সুযোগ সৃষ্টি হবেনা। তাই তারা ৮০ ভাগ বিভাগীয় কোটার পরিবর্তে শতভাগ পদোন্নতির ব্যবস্থা করার দাবী জানান।

 

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন প্রধান শিক্ষক সমিতির জেলা শাখার সভাপতি অজিন্দ্র কুমার ত্রিপুরা, সাধারণ সম্পাদক মো: ওমর ফারুক, সদর কমিটির সভাপতি মিলন কান্তি চাকমা ও সাধারণ সম্পাদক ধনা চন্দ্র সেন।


হিলবিডি২৪/সম্পাদনা/এ,ই

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : সত্রং চাকমা

মোহাম্মদীয়া মার্কেট, কাটা পাহাড় লেন, বনরুপা, রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত