নানিয়ারচর ও বাঘাইছড়িতে সেনা অভিযানে অস্ত্রশস্ত্রসহ তিন ইউপিডিএফ সদস্যকে আটক

Published: 13 Aug 2021   Friday   

রাঙামাটির বাঘাইছড়ি ও নানিয়ারচর উপজেলায় শুক্রবার সেনাবাহিনী পৃথক অভিযান চালিয়ে প্রসীত বিকাশ সমর্থিত দলের ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) অস্ত্রশস্ত্রসহ তিন সদস্যকে আটক করেছে। আটককৃতরা হলেন অমর চাকমা(৩৪), রকেট চাকমা(২২) ও রূপায় চাকমা(৩৮)। আটককৃত অমর চাকমা উপজেলার পশ্চিম বালুখালী গ্রামের বঙ্গলতলী ইউনিয়নের দিন মোহন চাকমার ছেলে ও রকেট চাকমা একই ইউনিয়নের উগলছড়ি গ্রামের শান্তবিল চাকমার ছেলে।


জানা গেছে, বাঘাইছড়ি উপজেলার ৩৫ নং বঙ্গলতলী ইউনিয়নের ১২ বীরের আওতাধীন করেঙ্গাতলী সেনা ক্যাম্প থেকে একদল সেনা সদস্য গতকাল শুক্রবার সকালের দিকে গোপণ সংবাদের ভিত্তিতে জারুলছড়ি এলাকায় অভিযান চালায়। এসময় প্রসিত বিকাশ খীসার সমর্থিত ইউপিডিএফের দুই সদস্য অমর চাকমা ও রকেট চাকমাকে আটক করা হয়। তাদের কাছ থেকে ১ টি দেশীয় বন্দুক(এলজি),২ রাউন্ড গুলি, ৬ টি চাঁদা রশিদ বই,৫ টি মোবাইল সেট, ২ টি ব্যাগ এবং নগদ তিন হাজার টাকা উদ্ধার করা হয়। পরে উদ্ধার করা অশস্ত্রশস্ত্র ও আটককৃতদের ১২ বীর সেনা জোনে নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ শেষে বাঘাইছড়ি থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।


বাঘাইছড়ি থানার অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন খান সত্যতা স্বীকার করে জানান, সেনাবাহিনীর অভিযানে আটককৃত দুই ব্যক্তি ও উদ্ধারকৃত অস্ত্রশস্ত্র পুলিশেরর কাছে হস্তান্তর করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ শেষে প্রচলিত আইনে মামলা মামলার পর আদালতে প্রেরণ করা হবে।


এদিকে, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে সেনা বাহিনী সদস্যরা শুক্রবার দিবাগত রাত ২টার দিকে নানিয়ারচর উপজেলার কতুকছড়ি ইউনিয়নের হাজাছড়ি এলাকায় অভিযান চালায়। এসময় ইউপিডিএফ কর্মী রূপায়ন চাকমার কাছ থেকে ১টি বিদেশি তৈরী (থ্রী নট থ্রী) রাইফেল, ৫ রাউন্ড গুলি,দুইটি জাতীয় পরিচয় পত্র,৩টি মোবাইল ফোন, ২টি চাঁদা আদায়ের রশিদ বই উদ্ধার করা হয়। পরে তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে নানিয়ারচর থানায় হস্তান্তর করা হয়েছে। নানিয়ারচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ সাব্বির রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
--হিলবিডি/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : সত্রং চাকমা

মোহাম্মদীয়া মার্কেট, কাটা পাহাড় লেন, বনরুপা, রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত