শোক দিবসে রাঙামাটি জেলা পরিষদের বিভিন্ন কর্মসূচি পালন

Published: 15 Aug 2021   Sunday   

স্বাধীনতার স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে রোববার রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে।

 

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সভা কক্ষে আলোচনা সভায় সভাপতিত্ব করেন  জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রæ চৌধুরী।  বক্তব্য রাখেন পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোঃ আশরাফুল ইসলাম, সিভিল সার্জন ডা: বিপাশ খীসা, জেলা মৎস্য কর্মকর্তা শ্রীবাস চন্দ এবং জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাজ্জাদ হোসেন, পরিষদ সদস্য সবির কুমার চাকমা, সদস্য রেমলিয়ানা পাংখোয়া, সদস্য প্রিয় নন্দ চাকমা, সদস্য নিউচিং মারমা, সদস্য ঝর্ণা খীসা, সদস্য বিপুল ত্রিপুরা, সদস্য দীপ্তিময় তালুকদার, পরিষদের নির্বাহী প্রকৌশলী বিরল বড়ুয়া। এসময় হস্তান্তরিত বিভাগের বিভাগীয় কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

আলোচনাসভার শুরুতেই বঙ্গবন্ধু ও বঙ্গবন্ধুর পরিবারের নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত ও ১ মিনিট নীরবতা পালন করা হয়। অনুষ্ঠানে জেলা পরিষদের উদ্যোগে জেলার ১০টি উপজেলার ১০জন প্রতিবন্ধীকে ১০টি হুইল চেয়ার প্রদান করা হয়। এছাড়া যুব উন্নয়ন অধিদপ্তরের বিভিন্ন ট্রেডে ১৬জন প্রশিক্ষণপ্রাপ্ত প্রশিক্ষণার্থীদের মাঝে আতœকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ৭লক্ষ ৭০ হাজার টাকার চেক প্রদান করা হয়।

 

পরে এইদিনটি উপলক্ষে জেলা পরিষদের উদ্যোগে সরকারি শিশু পরিবার, তৈয়বিয়া তাহেরিয়া মাদ্রাসা, বায়তুশ শরফ এবং মোনঘর শিশু সদনের শিশুদের জন্য উন্নতমানের খাবার পরিবেশন করেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি।

 

 আলোচনা সভা , প্রতিবন্ধীদের হুইল চেয়ার বিতরণ এবং যুব উন্নয়ন অধিদপ্তরের চেক বিতরণ করা হয়। আলোচনা সভার শুরুতে বঙ্গবন্ধু ও বঙ্গবন্ধুর পরিবারের নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত ও ১ মিনিট নীরবতা পালন করা হয়। । অনুষ্ঠানে জেলার ১০টি উপজেলার ১০জন প্রতিবন্ধীকে ১০টি হুইল চেয়ার প্রদান করা হয়। এছাড়া যুব উন্নয়ন অধিদপ্তরের বিভিন্ন ট্রেডে ১৬জন প্রশিক্ষণপ্রাপ্ত প্রশিক্ষণার্থীদের মাঝে আতœকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ৭লক্ষ ৭০ হাজার টাকার চেক প্রদান করা হয়। এছাড়া দিকসটি উপলক্ষে জেলা পরিষদের উদ্যোগে সরকারি শিশু পরিবার, তৈয়বিয়া তাহেরিয়া মাদ্রাসা, বায়তুশ শরফ এবং মোনঘর শিশু সদনের শিশুদের জন্য উন্নতমানের খাবার পরিবেশন  করেন দীপংকর তালুকদার এমপি।

 --হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : সত্রং চাকমা

মোহাম্মদীয়া মার্কেট, কাটা পাহাড় লেন, বনরুপা, রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত