খুলেছে খাগড়াছড়ি শিক্ষা প্রতিষ্ঠান গুলো, খুশী শিক্ষার্থীরা

Published: 12 Sep 2021   Sunday   

দীর্ঘ প্রায় ১৮ মাস পর স্কুল খোলায় খুশী পাহাড়ী জেলা খাগড়াছড়ির  শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকেরা। রোবাবার সকালে খাগড়াছড়িন বিভিন্ন স্কুলের শিক্ষকেরা হ্যান্ডস্যানিটাইজার দিয়ে তাপমাত্রা মেপে শিক্ষাথীদের স্কুলে প্রবেশ করিয়েছেন শিক্ষক/শিক্ষিকারা।

 

শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানরা জানান তারা সরকারের সকল ধরনের নির্দেশনা ও স্বাস্থ্য বিধি মেনে  শিক্ষার্থীদের প্রবেশ করিয়েছেন। যাদের তাপমাত্রা বেশি বা অসুস্থ তারা তাদের স্কুলে আসতে মানা করেছেন। শিক্ষার্থীরা যাতে সকল ধরনের স্বাস্থ্যবিধি মেনে চলে সেদিকে খেয়াল রাখবেন তারা।
শিক্ষকেরা  আরো জানান স্কুল খোলার ঘোষনা আসার পর থেকে তারা স্কুল পরিস্কার পরিচ্ছন্ন্ করে পাঠদানের উপযোগী করেছেন।   

অভিভাবকেরা জানান তারা এতদিন পরে হলে ও স্কুল খোলার কারনে খুশী। তারা মনে করেন এতদিন স্কুল বন্ধ থাকার কারনে যে ক্ষতি হয়েছে অনন্ত তা কিছুটা হলেও পুসিয়ে নিতে পারবে তাদের ছেলে মেয়েরা।

 

মহাজন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিলন কান্তি চাকমা জানান স্কুল খোলার ঘোষনা দেয়ার সাথে সাথে আমরা স্কুলের ক্লাশ রুম গুলো পরিস্কার টরিচ্ছন্ন করে শ্রেণি পাঠদানের উপযোগী করেছি।

 

খাগড়াছড়ি নতুন কুড়ি ক্যান্টমেন্ট হাই স্কুলের প্রধান শিক্ষক রুশদ্দীনা জাহান বলেন আমরা শিক্ষার্থীদের তাপমাত্রা নির্নয় করে, হ্যান্ডস্যানিটাইজ করে সকল ধরনের স্বাস্থ্য বিধি মেনে স্কুলে প্রবেশ করেছি।

 

খাগড়াছড়ি সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ত্রিনা চাকমা বলেন সরকারের সকল নির্দেশনা মেনে আমার শিক্ষার্থীদের স্কুলে প্রবেশ করেছি  আর শিক্ষাথীদের সকল স্বাস্থ্যবিধি মেনে চলা পরামর্শ দিয়েছি।

---হিলবিডি২৪/সম্পদনা/সি, আর

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : সত্রং চাকমা

মোহাম্মদীয়া মার্কেট, কাটা পাহাড় লেন, বনরুপা, রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত