খাগড়াছড়িতে ইউনাইটেড কমাশিয়াল ব্যাংকের কৃষকদের কৃষি ঋণ বিতরণ ও ২০৬ তম শাখা উদ্ভোধন

Published: 14 Sep 2021   Tuesday   

খাগড়াছড়িতে ইউনাইটেড কমাশিয়াল ব্যাংক পিএলসি ৭১ জন কৃষককে মসল্লা চাষের জন্য কৃষি  ঋণ বিতরণ করেছে।

 

মঙ্গলবার (১৪ সেপ্টম্বর) বিকেলে খাগড়াছড়ির পানখাইয়া পাড়া মারমা উন্নয়ন সংসদ কমিউনিটি সেন্টারের হল রুমে এ ঋণ বিরতরণ করেন ব্যাংকের  অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আরিফ কাদরী।

 

ঋণ বিতরণ অনুষ্ঠানে তিনি বলেন খাগড়াছড়ি কৃষকদের মুখে হাসি ফুঠাতে এ কৃষি ঋণ বিতরণ করা হচ্ছে। ইউনাইটেড কমাশিয়াল ব্যাংক কৃষকদের কৃষকদের সহজ শর্তে  ঋণ প্রদান করে থাকে। খাগড়াছড়ির কৃষকরা যাতে সহজে ব্যাংকিং সুবিধা পায় সে ব্যবস্থা করবেন। তিনি এ ঋনের অর্থ যথাযথভাবে মসল্লা চাষসহ বাগান উন্নয়নের কাজে লাগানোর আহবান জানান। এর আগে তিনি হকার্স মার্কেটে ২০৬ তম খাগড়াছড়ি  শাখা উদ্ভোধন করেন।  


ঋণ গ্রহীতাদের পক্ষে বক্তব্য রাখেন ফলদ বাগান মালিক সমিতির সভাপতি দিবাকর চাকমা, তিনি বলেন এ ঋনের গ্রহনের  মাধ্যমে তরুন কৃষি উদ্যোক্তরা যেভাবে আর্থিকভাবে লাভবান হবেন, তেমনি প্রতি বছর বিদেশ থেকে মসল্লা আমাদানীর জন্য ব্যয়কৃত বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রারও সাশ্রয় হবে। অতিথিরা ঋনের অর্থ যথাযথভাবে মসল্লা চাষসহ বাগান উন্নয়নে কাজে লাগানোর আহবান জানান।

 

এ সময় উপস্থিত ছিলেন মং সার্কেলের সার্কেল চীফ রাজা সাচিংপ্রু চৌধুরী, ব্যাংকে উপ-ব্যবস্থাপনা পরিচালক ও কোম্পানী সেক্টেটারী এটিএম তাহমিদুজ্জামান, খাগড়াছড়ি  শাখা ব্যবস্থাপক মোঃ সারোয়ার হোসেন, ফলদ বাগান মালিক সমিতির উপদেষ্টা অনিমেষ চাকমা রিংকু, সভাপতি দিবাকর ও মারমা ফলদ বাগান মালিক সমিতি সভাপতি আবুশি মারমাসহ বাগান মালিক সমিতি সদস্যরা উপস্থিত ছিলেন।

 

খাগড়াছড়ি ফলদ বাগান মালিক সমবায় সমিতি লিঃ ও মারমা ফলদ বাগান মালিক সমিতির ৭১ জন সদস্যকে মসল্লা চাষের জন্য ২ কোটি ১০ লক্ষ টাকা ঋণ বিতরণ করা হয়।


---হিলবিডি২৪/সম্পাদনা/এ,ই

 

 

 

 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : সত্রং চাকমা

মোহাম্মদীয়া মার্কেট, কাটা পাহাড় লেন, বনরুপা, রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত