বরকল প্রেস ক্লাব থেকে শান্তিময়, পলাশ ও পলাশকে বহিষ্কারের সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ

Published: 22 Oct 2021   Friday   

বিভিন্ন অনলাইন পোর্টাল ও পত্রিকায় প্রকাশিত বরকল প্রেস ক্লাবের শান্তি ময় চাকমা, পলাশ চাকমা ও নিরত বরণ চাকমাকে বহিষ্কারের সংবাদে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে।


শুক্রবার বিভিন্ন গণ মাধ্যমের কাছে পাঠানো বরকল প্রেস  ক্লাবের বর্তমান সভাপতি শান্তি ময় চাকমা এবং সাধারণ সম্পাদক মোঃ আরিফুর রহমানের স্বাক্ষরিত এক বিবৃতিতে এই প্রতিবাদ ও নিন্দা জানানো হয়।


বিবৃতিতে দাবী করা হয়, বরকল উপজেলা প্রেস ক্লাবের প্রাক্তন সভাপতি বিহারী চাকমা ও সাধারণ সম্পাদক উছিংচা রাখাইন কায়েস তারা দু’জনেই দীর্ঘ দিন ধরে বরকল প্রেস কাবের স্বার্থ বিরোধী ও সংগঠন বিরোধী কাজে লিপ্ত ছিলেন। তাদের বিরুদ্ধে অর্থ আত্মসাতসহ দুর্নীতি ও স্বেচ্ছাচারিতা,ক্লাবের সংখ্যাগরিষ্ঠ সদস্যদের সহিত অসদাচরণের চরম অভিযোগ রয়েছে। যার সকল অভিযোগের যথার্থ প্রমাণাদি রয়েছে। শুধু তাই নয়, তারা দু’জনে সংখ্যাগরিষ্ঠ সদস্যদের অগ্রাহ্য করে সম্পূর্ণ সাংগঠনিক নিয়ম বহির্ভূতভাবে হীন উদ্দেশ্যে নিজের স্বার্থকে চরিতার্থ করার জন্য কিছু অপেশাদার সংবাদকর্মী নামধারী লোককে বরকল প্রেস ক্লাবের সদস্য হিসেবে অন্তর্ভূক্ত করেন। যার কারনে সংখ্যাগরিষ্ঠ সদস্যরা তাদের এহেন হীন কার্যকলাপের জন্য পরবর্তীতে প্রেস ক্লাবের একটি সভা আহবান করেছিল। সভায় তৎকালীন অর্থ সম্পাদক শান্তিময় চাকমাকে আহবায়ক করে একটি এডহক কমিটি গঠন করা হয়েছিল। পরবর্তীতে ওই এডহক কমিটির মাধ্যমে বরকল প্রেস ক্লাবে  সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে শান্তিময় চাকমাকে সভাপতি, মোঃ আরিফুল ইসলামকে সাধারণ সম্পাদক ও পলাশ চাকমাকে অর্থ সম্পাদক করে নতুন কমিটি গঠিত হয়। ওই কমিটিতে নিরত বরণ চাকমাকে সহ-সভাপতি, রিফতী রহমান রিতু ও লক্ষী ময় চাকমাকে নির্বাহী সদস্য করা হয়। 


বিবৃতিতে  আরো দাবী করা হয়, সম্মেলনে উছিংচা রাখাইন কায়েসকে বিভিন্ন অনৈতিক কারনে সদস্যসহ সকল পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। যার ফলে পরবর্তীতে বিহারী চাকমা ও উছিংচা রাখাইন কায়েসের দ্বারা উক্ত তিন জনকে বহিষ্কারের প্রশ্নই উঠে না।  এই বহিষ্কার সম্পূর্ণ অযৌক্তিক, ষড়যন্ত্রমূলক ও হাস্যকর।


বিবৃতিতে সকল ধরণের মিথ্যা ও ষড়যন্ত্র মূলক কর্মকান্ড থেকে বিরত থাকার জন্য অনুরোধ জানিয়ে অন্যথায় তারা যদি পরবর্তীতে আবারও এধরণের হীন কর্মকান্ড ও ষড়যন্ত্রে লিপ্ত হয় তাহলে বরকল প্রেস ক্লাব কর্তৃপক্ষ তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে বাধ্য হবে বলে হুশিয়ারী উচ্চারণ করা হয়েছে।


অপর এক বিবৃতিতে দাবী করা হয়, প্রাক্তন সভাপতি বিহারী চাকমা দীর্ঘ দিন ধরে বরকল প্রেস ক্লাবের স্বার্থ বিরোধী ষড়যন্ত্রে লিপ্ত এবং কোন মিডিয়ার সাথে যুক্ত না থাকায় এবং তার বিরুদ্ধে অর্থ আত্মসাত, দুর্নীতি, অসদাচরণের দায়ে বরকল প্রেস ক্লাব থেকে তার নির্বাহী সদস্য পদসহ সকল পদ থেকে বহিষ্কার করা হয়েছে। গেল ২০ অক্টোবর  বরকল প্রেস ক্লাবে এক জরুরী সভায় ক্লাবের সকল সদস্যদের সর্ব সম্মতিক্রমে এ সিদ্ধান্ত গৃহীত হয়েছে। তাই বরকল প্রেস ক্লাবের সাথে বিহারী চাকমার কোন প্রকার সম্পর্ক বা সংশ্লিষ্টতা  নেই আর।  এছাড়া প্রাক্তন সাধারন সম্পাদক উছিংচা রাখাইন রাঙামাটি প্রেস ক্লাবে সদস্য অর্ন্তভূক্তি হওয়ায় তিনি বরকল প্রেস ক্লাবের গঠনতন্ত্রের নিয়মাবলি ভঙ্গের কারণে তাকে সকল সদস্য পদ থেকে বহিস্কার করা হয়েছে।
-প্রেস বিজ্ঞপ্তি।

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : সত্রং চাকমা

মোহাম্মদীয়া মার্কেট, কাটা পাহাড় লেন, বনরুপা, রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত