দীঘিনালায় ইউপিডিএফ সংগঠক দীপন জ্যোতির উপর সন্ত্রাসী হামলার নিন্দা ও প্রতিবাদ

Published: 24 Oct 2021   Sunday   

খাগড়াছড়ির দীঘিনালায় ইউপিডিএফ সংগঠক দীপন জ্যোতি চাকমা (৪৫)-এর উপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে।


রোববার ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ) প্রচার ও প্রকাশনা বিভাগের প্রধান নিরন চাকমার স্বাক্ষরিত বিভিন্ন গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এই প্রতিবাদ ও নিন্দা জানান।


বিবুতিতে দাবী করা হয়, রোববার দুপুর ২টার দিকে ইউপিডিএফ সংগঠক দীপন জ্যোতি চাকমা সারাদেশে ধর্মীয় সংখ্যালঘুদের উপর সাম্প্রদায়িক হামলার বিষয়ে দীঘিনালা উপজেলার বাঘাইছড়ি গ্রামে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে মিটিং করছিলেন। এমন সময় দীঘিনালা সদরের গাড়ি স্টেশন থেকে সিএনজিযোগে একদল দুর্বৃত্ত অতর্কিতভাবে দীপন জ্যোতি চাকমার উপর সশস্ত্র হামলা চালায়। এতে দুর্বৃত্তদের গুলিতে আহত হয়ে দীপন জ্যোতি চাকমা মাটিতে লুটিয়ে পড়লে সন্ত্রাসীরা তাকে আবারো ইট দিয়ে মাথায় আঘাত করে মৃত্যু হয়েছে ভেবে সেখানে ফেলে রেখে পালিয়ে যায়। তবে সন্ত্রাসীদের গুলি ও ইটের আঘাতের পরও তিনি কোন রকমে প্রাণে বেঁচে যান। পরে স্থানীয়রা দীপন জ্যোতি চাকমাকে আহত অবস্থায় উদ্ধার করেন।


বিবৃতিতে তিনি উদ্বেগ প্রকাশ করে বলেন, পার্বত্য চট্টগ্রামে ভ্রাতৃঘাতি সংঘাত উস্কে দিতে শাসকগোষ্ঠী নানা ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। এরই অংশ হিসেবে ইউপিডিএফ সংগঠক দীপন জ্যোতির উপর সশস্ত্র হামলা চালানো হয়েছে।


বিবৃতিতে পার্বত্য চট্টগ্রামে ভ্রাতৃঘাতি সংঘাত উস্কে দেয়ার ষড়যন্ত্র ও সন্ত্রাসীদের মদদদান বন্ধ করার দাবি জানানো হয়েছে।
--প্রেস বিজ্ঞপ্তি।

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : সত্রং চাকমা

মোহাম্মদীয়া মার্কেট, কাটা পাহাড় লেন, বনরুপা, রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত