চুক্তির ২৪ বছর পরও পাহাড়ে অবৈধ অস্ত্রের ব্যবহার কোনভাবেই মেনে নেয়া যায় না-দীপংকর তালুকদার এমপি

Published: 02 Dec 2021   Thursday   

খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির ২৪ বছর পরও পাহাড়ে অবৈধ অস্ত্রের ব্যবহার কোন ভাবেই মেনে নেয়া যায় না বলে মন্তব্য করেছেন। তিনি পাহাড়ের আঞ্চলিক সংগঠন গুলোকে অবৈধ অস্ত্রের ব্যবহার ও সংঘাতের রাজনীতি বন্ধ করে চুক্তি বাস্তবায়নে সহযোগীতা করার আহবান জানান ।

 

বৃৃহস্পতিবার পার্বত্য চুক্তির দুই যুগ পুর্তিতে উপলক্ষে রাঙামাটি জেলা পরিষদেও উদ্যোগে আলোচনা সভার  সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

 

দীপংকর তালুকদার আরো বলেন পার্বত্য অঞ্চলে যতদিন অবৈধ অস্ত্রের ঝনঝনানি,  রক্তয়ী সংঘর্ষ, অপহরণ, চাঁদাবাজি বন্ধ হবে না ততদিন পর্যন্ত পার্বত্য এলাকায় সেনাবাহিনীর উপস্থিতি থাকবে।

 

রাঙামাটি ুদ্র নৃ গোষ্ঠী সাংস্কৃতিক ইনষ্টিটিউট প্রাঙ্গনে আলোচনা রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন রাঙামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ ইফতেকুর রহমান,  পিএসসি, রাঙামাটি ডিজিএফআই অধিনায়ক কর্নেল সলমন ইবনে এ রউফ, পিএসসি,  রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান, রাঙামাটি পুলিশ সুপার মীর মোদদাছছের হোসেন। এর আগে বেলুন ও কবুতর উড়িয়ে চুক্তির বর্ষ পূর্তি অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে সম্প্রীতির নৃত্য পরিবেশনও করা হয়।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : সত্রং চাকমা

মোহাম্মদীয়া মার্কেট, কাটা পাহাড় লেন, বনরুপা, রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত