সাজেকে আগুুনে পুড়ল রিসোর্ট ও রেষ্টুরেন্ট

Published: 02 Dec 2021   Thursday   

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকের পর্যটন কেন্দ্রে ভয়াবহ  অগ্নিকান্ডে চারটি রিসোর্ট, দুইটি রেষ্টুরেন্ট ও একটি বসত বাড়ি সম্পূর্ণ পুড়ে  গেছে। বৃহস্পতিবার ভোর সাড়ে ৪টার দিকে এ ঘটনা ঘটেছে।

 

জানা যায়, সাজেকের পর্যটন কেন্দ্রের অবকাশ রিসোর্ট থেকে প্রথমে আগুনের সূত্রপাত হয়ে মুহূর্তেই আশপাশের এলাকায় ছড়িয়ে পরে অবকাশ রিসোর্ট, সাজেক ইকো ভ্যালী রিসোর্ট, মেঘ ছুট রিসোর্ট, মনটানা রিসোর্ট, মারুতি রেষ্টুরেন্ট, জাকারিয়া লুসাইয়ের বাসাসহ নির্মানাধীন একটি রিসোর্ট পুড়ে যায়।  ভোর রাতে আগুনের সূত্রপাত হওয়ায় পর্যটকদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পরে, ভয়ে পর্যটকরা ছোটাছুটি শুরু করেন  তবে আগুনে কেউই হতাহত হননি। খবর পেয়ে সেনাবাহিনী ও ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনেন।

 

সাজেক রিসোর্ট মালিক সমিতির সাধারণ সম্পাদক জেরী লুসাই জানান, রাত তিনটার দিকে ৪টার দিকে অবকাশ রিসোর্ট থেকে আগুনর সূত্রপাত ঘটে। এতে ৪টি রিসোর্ট ও বসত ঘর পুড়ে গেছে। এতে আগুনে আনুমানিক  সাড়ে ৩ কোটি টাকার য়তি হয়েছে।

 

সাজেক থানার ওসি আনোয়ার করিম জানান, ধারনা করা হচ্ছে বিদূতের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে। তবে নাশকতা কিনা তা তদন্ত করা হচ্ছে।

 

জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান আগুনের বিষয়টি নিশ্চিত করে বলেন, আমরা আগুন লাগার প্রকৃত কারণ খুঁজে বের করার চেষ্টা করছি।  সেনাবাহিনীর সহায়তায় বড় ধরনের বিপদ হতে রা পাওয়া গেছে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : সত্রং চাকমা

মোহাম্মদীয়া মার্কেট, কাটা পাহাড় লেন, বনরুপা, রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত