রাবিপ্রবি সাথে ক্যাম্পাসের অংশীদারী চুক্তি স্বাক্ষরিত

Published: 08 Dec 2021   Wednesday   

বুধবার রাঙমাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(রাবিপ্রবি) ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগ এবং দি কমিউনিটি পার্টনারশীপ টু ষ্ট্রেটেন সাষ্টেনেবল ডেভেলপমেন্ট(ক্যাম্পাস) প্রোগ্রাম ইউএস ফরেষ্ট সার্ভিস ইন্টারন্যাশনাল প্রোগ্রাম  এর সাথে একটি অংশীদারী চুক্তি স্বাক্ষরিত হয়েছে। আগামী ২০২৪ সালের জুলাই পর্যন্ত এই অংশীদারী চুক্তির মেয়াদ কার্যকর থাকবে।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. প্রদানেন্দু বিকাশ চাকমা। এতে ক্যাম্পাস প্রোগ্রামের কনসালটেন্ট ও আরণ্যক ফাউন্ডেশনের সাবেক নির্বাহী পরিচালক ফরিদ উদ্দীন আহমেদ, ক্যাম্পাস প্রোগ্রামের প্রজেক্ট লীড ড. আবু মোস্তফা কামাল উদ্দীন, রাবিপ্রবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত)  অঞ্জন কুমার চাকমা এবং রাবিপ্রবি ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগের চেয়ারম্যান ড. সুপ্রিয় চাকমা উপস্থিত ছিলেন। এছাড়াও অনুষ্ঠানে রাবিপ্রবি’র বিভিন্ন বিভাগের শিক্ষক ও কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।      

 

অংশীদারী সমঝোতা চুক্তিতে ক্যাম্পাস প্রোগ্রামের পক্ষে প্রজেক্ট লীড ড. আবু মোস্তফা কামাল উদ্দীন এবং রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত)  অঞ্জন কুমার চাকমা স্বাক্ষর করেন।    

 

এই অংশীদারী চুক্তির মাধ্যমে ক্যাম্পাস প্রোগ্রাম রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগের শিক্ষার্থী ও শিক্ষকদের সক্ষমতা বৃদ্ধিতে এবং বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের বন ও প্রাকৃতিক সম্পদ ব্যবস্থাপনায় সহায়তা করবে। এছাড়াও এই চুক্তির মাধ্যমে গবেষণা পরিচালনা, গবেষণা প্রবন্ধ প্রকাশ, প্রশিক্ষণ, কনফারেন্স, সেমিনার, ওয়েবিনার, ফেলোশিপ প্রোগ্রাম, গবেষণা অনুদান ও শিক্ষার্থীদের ফিল্ড ভিজিট আয়োজনে ক্যাম্পাস প্রোগ্রাম সহযোগিতা করবে।    

 --প্রেস বিজ্ঞপ্তি।   

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : সত্রং চাকমা

মোহাম্মদীয়া মার্কেট, কাটা পাহাড় লেন, বনরুপা, রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত