কাউখালীতে আবারও ৫কোটি ২৫ লাখ টাকা মুল্যের গাঁজার ক্ষেত ধ্বংসঃ আটক ১

Published: 13 Dec 2021   Monday   

রাঙামাটির কাউখালী উপজেলার ঘাগড়া ইউনিয়নের দুর্গম ঢেবাছড়ির এলাকায় সোমবার দিবাগত রাত ২টার দিকে র‌্যাব ও সেনাবাহিনী যৌথ অভিযান চালিয়ে সাড়ে তিন একর জমির একটি গাঁজা ক্ষেত ধ্বংস করেছে। যার বর্তমান বাজার মূল্য আনুমানিক ৫ কোটি ২৫ লাখ টাকা। এসময় গাজা চাষে জড়িত থাকার অভিযোগে ধন্য মনি চাকমা (৪২) নামের একজনকে গ্রেফতার করেছে। গ্রেফতার হওয়া ব্যাক্তি ওই এলাকার মৃত ঘাড়ভেঙা চাকমার ছেলে।

 

জানা যায়, গোপণ সংবাদের ভিত্তিতে  সেনাবাহিনীর সহায়তায় র‌্যাব কাউখালী  উপজেলার ঘাগড়া ইউনিয়নে ৫ নং ওয়ার্ডের ঢেবাছড়ি দুর্গম পাহাড়ি এলাকায় অভিযান চালায়। সেখানে থাকা সাড়ে তিন একর জমির একটি গাঁজাতে ধ্বংস করা হয়। ওই ক্ষেতে ছয় হাজারের মতো গাঁজা গাছ ছিল। ধ্বংস করা গাঁজার আনুমানিক ওজন সাড়ে তিন হাজার কেজি। যার বর্তমান বাজারমূল্য আনুমানিক ৫কোটি ২৫ লাখ টাকা। এসময় ধন্য মনি চাকমা নামের একজন গাজা চাষীকে গ্রেফতার করা হয়েছে।  সোমবার সকালে পুলিশের কাছে হস্তান্তরের পর তাকে রাঙামাটি জেলা আদালতে পাঠানো হয়েছে।

 

চট্টগ্রাম র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) লেফটেন্যান্ট নিয়াজ মোহাম্মদ চপল জানান, এর আগে গেল ১৫ নভেম্বর একই এলাকায় অভিযান চালিয়ে প্রায় পাঁচ একর জমির একটি গাঁজাতে ধ্বংস করা হয়েছিল। এবারে আরো সাড়ে তিন একর জমির একটি গাঁজা তে ধ্বংস করা হয়েছে।

 

কাউখালী থানার অফিসার ইনচার্জ শহিদুল্যা জানান, গাঁজা চাষে অভিযোগে এক ব্যাক্তিকে কাউখালী থানায় হস্তান্তর করা হয়েছে। তার বিরুদ্ধে কাউখালী থানাতে মাদক আইনের নিয়মিত মামলার পর তাকে আদালতে পাঠানো হয়েছে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : সত্রং চাকমা

মোহাম্মদীয়া মার্কেট, কাটা পাহাড় লেন, বনরুপা, রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত