নানিয়ারচরে প্রতিবন্ধী শিশুকে ধর্ষনের দায়ে বৃদ্ধাকে আমৃত্যু সশ্রম কারাদন্ড ও তিন লক্ষ টাকা জরিমানা

Published: 15 Dec 2021   Wednesday   

রাঙামাটির নানিয়ারচরে বাক প্রতিবন্ধী এক কন্যা শিশুকে ধর্ষনের দায়ে আসামি ৮৫ বছর বয়স্ক হারুন অর রশীদ নামে এক অশীতিপর বৃদ্ধকে আমৃত্যু সশ্রম কারাদন্ড ও তিন লক্ষ টাকা জরিমানা করেছেন রাঙামাটির নারী ও শিশু নির্যাতন দমন আদালত।

 

বুধবার আসামির উপস্থিতিতে রাঙামাটির নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিচারক জেলা ও দায়রা জজ এ ই এম ইসমাইল হোসেন এ রায় ঘোষনা করেন।

 

আদালত সূত্রে জানা গেছে, নানিয়ারচরে বাক প্রতিবন্ধী এক কন্যা শিশুকে ধর্ষনের দায়ের করা নারী ও শিশু নির্যাতন দমন আইনে দায়ের করা মামলায় আদালত প্রত্যদর্শীসহ ১৪ জনের সাক্ষ্য গ্রহন করেন। স্বাক্ষীদের মৌখিক, দালিলিক ও ফরেনসিক রির্পোটে সন্দেহাতী ভাবে অভিযোগ প্রমানিত হয়েছে যে ৮৫ বছরের বৃদ্ধ হওয়া সত্বেও আসামী হারুন অর রশীদ ১১ বছরের প্রতিবন্ধি কন্যা শিশুকে ধর্ষণ করেছেন। এ অপরাধে আদালত তাকে দোষী সাব্যস্ত করে আমৃত্যু সশ্রম কারাদন্ড ও তিন লক্ষ টাকা জরিমানা করেছেন। ৬০ দিনের মধ্যে এ জরিমানার টাকা নির্যাতিতা শিশুর পিতা মাতাকে তি পূরণ হিসাবে দেয়ার আদেশ দেয়া হয়। এ সময়ের মধ্যে টাকা দিতে ব্যর্থ হলে পরবতী ১৮০ দিনের মধ্যে আসামী হারুন অর রশীদের স্থ’াবর অস্থাবর সম্পত্তি ক্রোক করে তা নিলামে দিয়ে বিক্রয়লব্ধ অর্থ ট্রাইবুন্যালে জমা দেয়ার জন্য রাঙামাটি জেলা ম্যাঝিষ্ট্রেটকে নির্দেশ প্রদান করেছেন বিচারক। তবে আসামী পরে আইনজীবি জানান তারা এ রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে যাবেন।


উল্লেখ্য, ২০২০ সালের ৪ অক্টোবর রাঙামাটির নানিয়ারচর উপজেলার বুড়িঘাট ইউনিয়নের ইসলাপুরে বাক প্রতিবন্ধী ১১ বছরের কন্যাশিশুকে ধর্ষনের অভিযোগ এনে ৮৫ বছর বয়সী হারুন অর রশীদের বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়ের করে প্রতিবন্ধী কন্যা শিশুর মা নুরজাহান।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : সত্রং চাকমা

মোহাম্মদীয়া মার্কেট, কাটা পাহাড় লেন, বনরুপা, রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত