বিজয় দিবস উপলক্ষে লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজে নানান কর্মসূচি পালন

Published: 16 Dec 2021   Thursday   

মহান বিজয় দিবস উপলক্ষে বৃহস্পতিবার লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজে নানান কর্মসূচি পালিত হয়েছে। 

 

বিদ্যালয় প্রাঙ্গনে জাতীয় পতাকা উত্তোলন এবং কেন্দ্রীয় শহিদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণের মধ্য দিয়ে লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজে বিজয় দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালনের যাত্রা শুরু হয়।  বিজয় দিবসের গুরুত্ব ও তাৎপর্য   শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দেয়ার উদ্দেশ্যে মুক্তিযুদ্ধের চেতনাবহ রচনা, চিত্রাঙ্কন, আবৃত্তি প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রতিযোগিতা শেষে পুরস্কার বিতরণ করেন  প্রতিষ্ঠানের অধ্যক্ষ মেজর মো. আরিফ মাহমুদ। এসময় বিদ্যালয়ের  শিক্ষক/শিক্ষিকা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

 

এছাড়া রাঙামাটি মারী স্টেডিয়ামে শিক্ষার্থীদের মনোজ্ঞ কুচকাওয়াজ, প্রতিষ্ঠান প্রাঙ্গনে প্রত্যাহিক সমাবেশ, একজন বীর মুক্তিযোদ্ধার মুখে মুক্তিযুদ্ধের গৌরবোজ্জ্বল দিনগুলোর স্মৃতিচারণ, শিক্ষার্থীদের অংশগ্রহণে প্রীতি ভলিবল খেলাসহ  বিভিন্ন অনুষ্ঠান ও কর্মসূচির আয়োজন করা হয়।  তাছড়া প্রধানমন্ত্রী কর্তৃক পরিচালিত শপথ অনুষ্ঠানে শিক্ষক/শিক্ষিকা ও শিক্ষার্থীদের প্রত্যক্ষ অংশ গ্রহণ  করে।

 

বিদ্যালয়ের অধ্যক্ষ মেজর মো. আরিফ মাহমুদ বলেন, মুক্তিযুদ্ধের লক্ষ্য ও চেতনা বাস্তবায়নে নিজ নিজ অবস্থান থেকে আরো বেশি অবদান রাখতে বলেন। তিনি সবাইকে দেশ, জাতির উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে আসার আহ্বান জানিয়ে মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী বীরযোদ্ধা ও শহিদদের আত্মত্যাগ গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

 

 

 

পরিশেষে, বিজয় অর্জনে সকল শহিদদের আত্মার মাগফিরাত কামনা করে ও বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণের মাধ্যমে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘোষণা করা হয়।

 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : সত্রং চাকমা

মোহাম্মদীয়া মার্কেট, কাটা পাহাড় লেন, বনরুপা, রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত