ইউরোপিয়ান ইউনিয়নের রাষ্ট্রদূতের রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ পরিদর্শন

Published: 25 Jan 2022   Tuesday   

মঙ্গলবার বাংলাদেশে নিযুক্ত ইউরোপিয়ান ইউনিয়নের রাষ্ট্রদূত চার্লিজ হোয়াইটলি রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান এর প্রতিনিধি সদস্য সবির কুমার চাকমার সাথে এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন।

 

মঙ্গলবার বিকাল ৩টায় বাংলাদেশে নিযুক্ত ইউরোপিয়ান ইউনিয়নের রাষ্ট্রদূত চার্লিজ হোয়াইটলি জেলা পরিষদ গেলে পরিষদের সদস্য সবির কুমার চাকমা রাষ্ট্রদূতকে ফুলের তোড়া দিয়ে তাকে স্বাগত জানান। সাক্ষাতকার অনুষ্ঠানে ইউরোপিয়ান ইউনিয়নের মিনিস্টার কাউন্সেলর মারিজিও কেইন, ইউএনডিপির বাংলাদেশের আবাসিক প্রতিনিধি সুদীপ্ত মুখার্জী, সহকারি আবাসিক প্রতিনিধি প্রসেনজিৎ চাকমা, সহকারি আবাসিক প্রতিনিধি আশেকুর রহমান, এসআইডি-ইউএনডিপির ভারপ্রাপ্ত এনপিএম বিপ্লব চাকমা ও পরিষদের জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরা উপস্থিত ছিলেন।

 

রাষ্ট্রদূত সৌজন্য সাক্ষাতে বলেন, পার্বত্য চট্টগ্রাম প্রাকৃতিক সৌন্দর্য্যমন্ডিত একটি সম্ভাবনাময় এলাকা। তারা এখানে পার্বত্য চট্টগ্রামের প্রশাসনিক ব্যবস্থা, পরিষদের কাঠামো, উন্নয়নমূলক কাজ এবং জেলার সামগ্রিক পরিস্থিতি সম্পর্কে ধারণা গ্রহণের জন্য এসেছেন। তারা বিশেষ করে শহরাঞ্চলের দরিদ্র মানুষের জীবনমান উন্নয়নে কাজ করতে আগ্রহী। এবিষয়ে তারা পরিষদের সার্বিক সহযোগিতা কামনা করেন।

 

সদস্য সবির কুমার চাকমা রাষ্ট্রদূতকে ফুলের তোড়া দিয়ে স্বাগত জানান। তিনি সংক্ষিপ্তাকারে বিভিন্ন জাতিগোষ্ঠীর সমন্বয়ে গঠিত পরিষদ ব্যবস্থা, হস্তান্তরিত বিভাগ, জেলার উন্নয়ন কর্মকান্ড সমন্বয়, এনজিও সমন্বয় এবং পরিষদের ভবিষ্যৎ পরিকল্পনার কথা তুলে ধরেন।

 

তিনি শান্তিচুক্তির পর ইউএনডিপির মাধ্যমে বিদেশী দাতাদের সহায়তায় পার্বত্য চট্টগ্রামে বিভিন্ন উন্নয়ন কাজের উল্লেখ করতে গিয়ে বলেন জেলার প্রত্যন্ত এলাকার স্কুল জাতীয়করণ, ম্যালেরিয়া নির্মূলকরণ এবং কৃষি ক্ষেত্রে সাফল্য এসেছে। এছাড়া নারীশিক্ষা উন্নয়ন এবং জলবায়ু পরিবর্তন মোকাবেলায় দাতা সংস্থাদের বিভিন্ন উদ্যোগের কথা তুলে ধরেন তিনি।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : সত্রং চাকমা

মোহাম্মদীয়া মার্কেট, কাটা পাহাড় লেন, বনরুপা, রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত