রাঙামাটিতে শপথ শেষে ৪ ইউপি চেয়ারম্যানকে গ্রেফতার অতপর শ্রীঘরে

Published: 25 Jan 2022   Tuesday   

রাঙামাটিতে ইউপি চেয়ারম্যানদের শপথের পর মঙ্গলবার জেলা প্রশাসক কার্যালয় থেকে ৪ ইউপি চেয়ারম্যানকে প্রেফতার করেছে পুলিশ। তারা নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাডভোকেট শকিতমান চাকমা হত্যা মামলার ওয়ারেন্টভুক্ত আসামী বলে পুলিশ জানিয়েছে। তাদের আদালতে তোলার পর আদালত তাদের জেল হাসতে প্রেরনের নির্দেশ দেন।


জানা গেছে, মঙ্গলবার জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কে ৫ম ধাপের নির্বাচনে রাঙামাটি সদর ও নানিয়ারচর উপজেলার ১০ ইউপির নব নির্বাচিত চেয়ারম্যানকে শপথ পাঠ করান জেলা প্রশাসক মো মিজানুর রহমান। শপথ গ্রহন শেষে কার্যালয়ের বাইরে আসলে তাদের আটক করে ডিবি পুলিশ। আটক ৪ চেয়ারম্যানকে বিকেলে রাঙামাটি জেলা ও দায়রাজজ আদালতে তোলা হয়। গ্রেফতারকৃত ৪ ইউপি চেয়ানম্যান হলেন রাঙামাটি সদর উপজেলার কুতুকছড়ি ইউনিয়নের কানন চাকমা, নানিয়ারচর উপজেলার সাবেং ইউনিয়নের সুপন চাকমা, ঘিলাছড়ি ইউনিয়নের অমল কান্তি চাকমা ও বুড়িঘাট ইউনিয়নের প্রমোদ খীসা।

 

গেল ২০১৮ সালের ৩ মে নানিয়ারচর উপজেলা পরিষদ চোরম্যান ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির এমএন লারমা গ্রæপের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি এ্যাডভোকেট শক্তিমান চাকমা হত্যা মামলায় গ্রেফতারকৃত চার ইউপি চেয়ারম্যানকে আসামী করা হয়। এছাড়া লংগদু থানার নিহির রঞ্জন চাকমা এবং নাণিয়ারচর থানায় শান্ত চাকমা ও কোলময় চাকমা হত্যা মামলার আসামী।

 

পুলিশ সুপার মীর মোদ্দাচ্ছের হোসেন জানান, আটক ৪ ইউপি চেয়ারম্যানদের বিরুদ্ধে নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান এডভোকেট শক্তিমান চাকমা হত্যার অভিযোগে মামলা রয়েছে। তারা ওই মামলার ওয়ারেন্টভুক্ত।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : সত্রং চাকমা

মোহাম্মদীয়া মার্কেট, কাটা পাহাড় লেন, বনরুপা, রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত