কাপ্তাইয়ে পর্যটন আকর্ষণ বাড়াতে আই লাভ কাপ্তাই জলারণ্য র উদ্বোধন

Published: 28 Jan 2022   Friday   

কাপ্তাইয়ের সৌন্দর্য্য পর্যটকদের কাছে আরো আকর্যনীয় করতে শুক্রবার "আই লাভ কাপ্তাই" জলারণ্য ভিউ পয়েন্ট উদ্বোধন করা হয়েছে।


কাপ্তাই রিভার ভিউ পার্কের সামনে আই লাভ কাপ্তাই নামে জলারণ্য ভিউ পয়েন্টে লাল সবুজের পতাকা টেনে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান। এসময় উপস্থিত ছিলেন কাপ্তাই উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মইনুল হোসেন চৌধুরী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবদুল হান্নান, কাপ্তাই ইউপি চেয়ারম্যান প্রকৌশলী আবদুল লতিফ, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নিরাপত্তা এডি মোঃ জসিম উদ্দিন, কাপ্তাই উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শাহাদাৎ হোসেন চৌধুরী, কাপ্তাই প্রেস কাবের সভাপতি মোঃ কবির হোসেন। উপজেলায় পর্যটকদের আকর্ষণ বাড়াতে উপজেলা টিআর প্রকল্পের অর্থায়নে কাপ্তাই উপজেলা প্রশাসনের পরিকল্পনা ও বাস্তবায়নে এই জলারণ্য ভিউ পয়েন্ট স্থাপন করা হয়। পয়েন্টটি সকলের জন্য উন্মুক্ত করার পর পর স্থানীয়রা এবং আগত পর্যটকরা পয়েন্টের পাশে দাঁড়িয়ে ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।


কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান জানান, পিডিবির জায়গার উপর আই লাভ কাপ্তাই নামে জলারণ্য ভিউ পয়েন্টেটি স্থাপন করা হয়েছে। এর চারপাশ জুড়ে রয়েছে কর্ণফুলী নদীর স্বচ্ছ জলরাশি, রয়েছে সুউচ্চ পাহাড়, এছাড়াও স্থাপনার চর্তুপার্শ্বে রয়েছে অরণ্য। ফলে এর নাম করন করা হয়েছে `জলারণ্য`। আই লাভ কাপ্তাই লাল ও নীল দিয়ে খচিত লেখাটি কাপ্তাইয়ে বসবাসকারীদের আরো এক ধাপ এগিয়ে নিয়ে যাবে।


কাপ্তাই ৪ নং ইউপি চেয়ারম্যান প্রকৌশলী আবদুল লতিফ বলেন, যে জলারণ্য ভিউ পয়েন্টটি তার ইউপি এলাকায় স্থাপন করা হয়েছে। এর ফলে কাপ্তাই পর্যটকদের কাছে আরো আকর্ষণীয় এলাকা হিসেবে পরিচিত লাভ করবে।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : সত্রং চাকমা

মোহাম্মদীয়া মার্কেট, কাটা পাহাড় লেন, বনরুপা, রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত