বান্দরবানে সেনা বাহিনী সদস্যকে গুলি করে হত্যার প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ-সমাবেশ

Published: 10 Feb 2022   Thursday   

বান্দরবানে সেনাবাহিনীর সিনিয়র ওয়ারেন্ট অফিসার হাবিবুর রহমানকে গুলি করে হত্যার প্রতিবাদে বৃহস্পতিবার রাঙামাটিতে বিােভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ।

 

শহরের বনরূপা পেট্রোল পাম্পের সামনে অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন, পার্বত্য নাগরিক পরিষদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আলমগীর কবির, পার্বত্য নাগরিক পরিষদের রাঙামাটি জেলা সহ-সভাপতি নাদিরুজ্জমান, সাধারণ সম্পাদক মোহাম্মদ সোলায়মান, মোঃ জালোয়া প্রমুখ। এর আগে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান কাজী মোঃ মজিবর রহমানের নেতৃত্বে জেলার বিভিন্ন উপজেলার থেকে আসা কয়েক শত মানুষকে সমাবেশে যোগদান করেন। এসময় ব্যানার ও প্ল্যা কাডে পার্বত্য আঞ্চলিক সংগঠনগুলোর সশস্ত্র সন্ত্রাসীদের আস্তানায় অভিযানসহ সেনাক্যাম্প পূর্ণ স্থাপনের দাবী জানান।


সমাবেশে বক্তারা অভিযোগ করে বলেন, সেনাবাহিনীর ওপর হামলায় সার্বভৌমত্বই হুমকির মুখে। দিন দিন সন্ত্রাসী গ্রæপগুলো অত্যাধুনিক ভারী অস্ত্রে সজ্জিত হয়ে সক্রিয় হচ্ছে। তাই পাহাড়ের নিরাপত্তা নিশ্চিত করতে হলে অবৈধ অস্ত্র উদ্ধার ও সন্ত্রাসীদের ধরতে কঠিন ভূমিকা নিতে হবে সরকারকে। বক্তারা অবিলম্বে পার্বত্য এলাকায় সন্ত্রাসীদের আস্তানায় অভিযান পরিচালনা করা এবং সেনাবাহিনীর কর্মকর্তাকে যারা হত্যা করেছে তাদের খুঁজে বের করে দৃষ্টান্তমুলক শাস্তি প্রদানের দাবি জানান।


উল্লেখ্য,গেল ২ ফেব্রুয়ারী বান্দরবানে রুমা উপজেলায় বথিপাড়া এলাকায় সন্ত্রাসীদের গুলিতে সেনাবাহিনীর সিনিয়র ওয়ারেন্ট অফিসার হাবিবুর রহমান নিহত ও এক সেনা সদস্য আহত হন। এসময় ৩ সন্ত্রাসী নিহত হয়।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : সত্রং চাকমা

মোহাম্মদীয়া মার্কেট, কাটা পাহাড় লেন, বনরুপা, রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত