এইচএসসি`তেও শ্রেষ্ঠ কাপ্তাই নৌ বাহিনী স্কুল এন্ড কলেজ,শতভাগ পাস

Published: 13 Feb 2022   Sunday   

প্রথমবারের মতো ২০২১ সালে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে পার্বত্যাঞ্চলে সেরা স্থানটি দখল করেছে বাংলাদেশ নৌ বাহিনী স্কুল এন্ড কলেজ, কাপ্তাই।
 
প্রতিষ্ঠানের উপাধ্যক্ষ এম জাহাঙ্গীর আলম জানান, এবছর তাদের শিক্ষা প্রতিষ্ঠান থেকে বিজ্ঞান বিভাগে ৭১ জন এবং ব্যবসায় শিক্ষা বিভাগে ৩৭ জনসহ মোট ১শ` ৮ জন পরীক্ষার্থী অংশ নিয়ে সকলেই পাস করেছে। অথাৎ এই কলেজ থেকে শতভাগ পাস করেছে। এবং ৪০ জনই জিপিএ-৫পেয়েছে। এরমধ্যে ৩২ জন বিজ্ঞান বিভাগে ও ব্যবসা শিক্ষা বিভাগে ৮ জন জিপিএ-৫ অর্জন করেছে। যা পার্বত্যাঞ্চলে সর্বোচ্চ।
২০১৯ সালের এইচএসসি পরীক্ষা দেওয়ার অনুমোদন পাওয়া কাপ্তাইয়ের এই স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠানটি বিগত ৩ বছর এসএসসি ও জেএসসিতে পার্বত্যাঞ্চলে সেরা স্থানটি দখল করে আসছে। 
 
প্রতিষ্ঠানের অধ্যক্ষ কমান্ডার এম নূরে আলম ছিদ্দিকী বলেন, কলেজের এই ফলাফলে তারা অত্যন্ত আনন্দিত। এই কৃতিত্বে সকল শিক্ষার্থী, অভিভাবক ও সর্বোপরি শিক্ষকদের তিনি অভিনন্দন জানান। আগামীতেও এই ফলাফলের ধারাবাহিকতা বজায় রাখার সর্বাত্মক চেষ্টা করা হবে বলে তিনি উল্লেখ করেন। 
 
কলেজের শিক্ষকবৃন্দ এমন ফলাফলে সন্তোষ প্রকাশ করে তিনি আরো বলেন, তারা স্কুল শাখার মতো কলেজ শাখাতেও তিন পার্বত্য জেলায় নিজেদের শ্রেষ্ঠত্ব ধরে রেখেছেন। ভবিষ্যতে চট্টগ্রাম বোর্ডেও তারা নিজেদের একটি স্থান তৈরি করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে বলে জানান এই শিক্ষকবৃন্দ।
 
উল্লেখ্য,এসএসসি ও জেএসসিতেও পার্বত্যাঞ্চলের মধ্যে কাপ্তাই নৌ বাহিনী স্কুল এন্ড কলেজ শ্রেষ্ঠ হয়েছিল।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : সত্রং চাকমা

মোহাম্মদীয়া মার্কেট, কাটা পাহাড় লেন, বনরুপা, রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত