লেকার্স পাবলিক স্কুলের শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

Published: 21 Feb 2022   Monday   

সোমবার যথাযথ মর্যাদায় লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজে মহান শহীদ দিবস এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপিত হয়েছে।

 

লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজে অধ্যক্ষ মেজর মো: আরিফ মাহমুদ এর সভাপতিত্বে দিনব্যাপী নানা কর্মসূচির মধ্যে ছিল কেন্দ্রীয় শহিদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি ও পুস্পস্তবক অর্পণ, জাতীয় পতাকা উত্তোলন,  হাউজভিত্তিক দেয়ালিকা `রক্তরাঙা কৃষ্ণচূড়া` উন্মোচন। এতে উদ্ধোধন করেন লে. কর্নেল বি এম আশিকুর রহমান, পিএসসি। এছাড়া শিক্ষার্থীদের জন্য অনলাইনে রচনা, আবৃত্তি এবং চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। 

এরপর ২১ ফেব্রুয়ারি ২০২২ তারিখে ১৯৫২ সালে ভাষা আন্দোলনে আত্মোসর্গকারী মহান শহিদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয় এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্যে দেন লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মেজর মো: আরিফ মাহমুদ।| আলোচনা সভার পরে প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়|। অনুষ্ঠানের শেষে প্রামাণ্য চিত্র প্রদর্শিত হয় এবং মহান শহিদদের আত্মার শান্তি কামনা করে প্রতিষ্ঠানে দোয়া পরিচালনা করা হয়।

 

অধ্যক্ষ মেজর মো: আরিফ মাহমুদ মহান শহীদদের স্মৃতিচারণে বলেন, একুশকে কেন্দ্র করেই এদেশের মানুষ সংগঠিত হয়েছে এবং আন্দোলন ও সংগ্রামের মাধ্যমে ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে অভ্যুদয় ঘটে স্বাধীন সার্বভৌম বাংলাদেশের। 

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : সত্রং চাকমা

মোহাম্মদীয়া মার্কেট, কাটা পাহাড় লেন, বনরুপা, রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত