রাঙামাটি জেলাকে উন্নত ও সমৃদ্ধ জেলায় রূপান্তরিত কাজ করে যাচ্ছি- অংসুইপ্রু চৌধুরী

Published: 27 Feb 2022   Sunday   

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী বলেন, রাঙামাটি জেলাকে উন্নত ও সমৃদ্ধ জেলায় রূপান্তরিত করা আমাদের অন্যতম লক্ষ্য ও উদ্দেশ্য। এ লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। কলকারখানার মত শিল্প প্রতিষ্ঠান এখানে না থাকার কারণে আমাদেরকে পর্যটন সম্ভাবনার দিকে গুরুত্ব দিতে হবে। পর্যটনের দিক থেকে আমরা অন্যান্য জেলার তুলনায় বেশ পিছিয়ে আছি। পর্যটন উন্নয়নে রাঙামাটি জেলায় দৃষ্টিনন্দন অনেক কিছু করা হয়নি।

 

তিনি বলেন, শুধু বঙ্গবন্ধুর মুরাল করা হয়েছে যা রাঙামাটির জন্য একটি বড় প্লাস পয়েন্ট। রাঙামাটি শহরকে পর্যটকদের জন্য আকর্ষণীয় করে তোলার জন্য আমরা সকলে রাস্তার পাশে অবস্থিত স্ব স্ব দপ্তরগুলোকে সুন্দর করে সাজিয়ে তুলতে পারি। পর্যটক সুবিধা সম্বলিত ওয়াশরুম নির্মাণ এবং ফিসারিঘাট থেকে ডলফিন বাস ষ্টেশন পর্যন্ত রাস্তাটি সাজানোর জন্য পৌরসভার সাথে সংযুক্ত হয়ে কাজ করা যায়।


রোববার রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সভাকক্ষে (এনেক্স ভবন) অনুষ্ঠিত জেলা উন্নয়ন কমিটির সভায় সভাপতির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান এসব কথা বলেন।

 

পরিষদ চেয়ারম্যান বলেন, পর্যটন উন্নয়নে মেগা প্রকল্পের জন্য অপেক্ষা না করে যার যার অবস্থান থেকে কাজ করে গেলে রাঙ্গামাটি শহরটিকে পর্যটন নগরী হিসাবে সাজানো যায়। মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন আমরা শাসক নই আমরা সেবক। জনগণের সেবক হয়ে জেলার উন্নয়নে কেউ এগিয়ে এলে পরিষদের সার্বিক সহযোগিতা থাকবে।

 

সভায় পরিচালনা করেন জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহা: আশরাফুল ইসলাম। এসময় সভায় উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ সদস্য নুরুল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক মো: মামুন, কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মফিজুল হক, রাঙামাটি পৌরসভা মেয়র আকবর হোসেন চৌধুরী, সিভিল সার্জন ডা: বিপাশ খীসা, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ অহিদুর রহমান, টুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো: হাসান ইকবাল চৌধুরী, রাঙামাটি সরকারি কলেজের সহকারী অধ্যাপক শান্তনু চাকমা, পার্বত্য চট্টগ্রাম উত্তর বন বিভাগ এর বিভাগীয় বন কর্মকর্তা অজিত কুমার, জেলা মৎস কর্মকর্তা শ্রীবাস চন্দ্র চন্দ , সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক মোহাম্মদ ওমর ফারুক, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সহকারী প্রকৌশলী মো; খোরশেদ আলম, তিন পার্বত্য জেলা বিদ্যুৎ বিতরণ ব্যবস্থার উন্নয়ন প্রকল্পের নির্বাহী প্রকৌশলী মো: সাইফুর রহমান, বিতরণ বিভাগ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড এর নির্বাহী প্রকৌশলী মোঃ জালাল উদ্দীন, সোনালী ব্যাংক লিঃ এ জি এম সত্য প্রসাদ দেওয়ান, বাংলাদেশ গার্লস গাইড জেলা কমিশনার বীনা প্রভা চাকমা, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা অর্চনা চাকমা, টিবিআই সুপারিন্টে›েন্ডন্ট মো: সাইফুল ইসলাম, প্রধান তুলা উন্নয়ন কর্মকর্তা পরেশ চন্দ্র চাকমা, উপসহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা সুলাল খীসা, সিনিয়র এ্যাসিসটেন্ট প্রকৌশলী জুগাল কৃষনা নন্দন, জনশক্তি জরিপ কর্মকর্তা সুই হা মং মারমা, সেক্রেটারি রেড ক্রিসেন্ট সোসাইটি মাহফুজুর রহমান, বাংলাদেশ বেতার নাট্য প্রযোজক সোহেল রানা, সহকারী বন সংরক ছালেহ মোহাম্মদ, জেলা সঞ্চয় সহকারী পরিচালক মুহাম্মদ জালাল উদ্দিন, ডাক বিভাগ সহকারী পরিচালক মোঃ মহিউদ্দিন, বি এফ আর আই বৈজ্ঞানিক কর্মকর্তা মোঃ খালেদ রহমান নিয়ন, পর্যটন হলিডে কমপ্লেক্স নির্বাহী কর্মকর্তা মো: সোয়েব, বাংলাদেশ উন্মুক্ত বিশ^বিদ্যালয় সহকারী পরিচালক কাজী মোদ্দাছেরুল হক, রাঙামাটি চেম্বার অব কমার্স পরিচালক মো: হারুনুর রশিদ, পিটি আই ইন্সট্রাক্টর শ্যামল বড়–য়া, ফায়ার সার্ভিস সহকারী পরিচালক মোঃ রফিকুল ইসলাম, ইসলামিক ফাউন্ডেশন প্রতিনিধি মোঃ আলী আহসান ভুঁইয়া, সহকারী তথ্য অফিসার অমিয় কান্তি খীসা, যুব উন্নয়ন উপপরিচালক মোঃ শাহজাহান, জনস্বাস্থ্য সহকারী প্রকৌশলী সুব্রত বড়–য়া, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক সন্তোষ কান্তি চাকমা, পোষ্টমাষ্টার মানিক চন্দ্র সিংহ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ প্রতিনিধি শিবনাথ কুমার সাহা, বিএডিসি মনিটরিং অফিসার নাঈম আহমেদ রিয়াদ, জেলা সমবায় পরিদর্শক তাপস দেওয়ান, সড়ক বিভাগ উপ বিভাগীয় প্রকৌশলী মোহাম্মদ ফারহান, গণপূর্ত বিভাগ উপবিভাগীয় প্রকৌশলী জয় বড়ুয়া, রাঙামাটি প্রেস ক্লাব সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল, এসআইডি-ইউএনডিপির ঐশ^র্য চাকমা, ব্রাক জেলা সমন্বয়কারী মোঃ হাবিবুর রহমান এবং জেলা শিক্ষা অফিসের প্রতিনিধি অনুতোষ চাকমা।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : সত্রং চাকমা

মোহাম্মদীয়া মার্কেট, কাটা পাহাড় লেন, বনরুপা, রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত