রাঙামাটিতে সাংবাদিক জামালের ১৫ তম মৃত্যূ বার্ষিকী পালিত

Published: 06 Mar 2022   Sunday   

রাঙামাটিতে সাংবাদিক জামাল উদ্দীনের ১৫তম শাহাদাৎ বার্ষিকী পালিত হয়েছে। তবে দীর্ঘ ১৫বছরেও সাংবাদিক জামাল উদ্দীন হত্যাকান্ডের জড়িতদের গ্রেফতার না হওয়ায় উদ্বেগ প্রকাশ  করেছেন রাঙামাটির সাংবাদিক সমাজ ও তার পরিবার।


সাংবাদিক জামাল উদ্দীনের ১৫তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে কবর জিয়ারত, দোয়া, কোরআন খতম ও মিলাদ মাহফিলের আয়োজন করেছে তার পরিবার।  তবে প্রতি বছরের ন্যায় এ বছর সাংবাদিক সমাজ জামাল হত্যার বিচারের দাবিতে বিভিন্ন মানববন্ধন ও প্রতিবাদ সামাবেশের আয়োজন করার কথা থাকলেও তা হয়নি। দীর্ঘ বছরেও বিচার না পেয়ে হতাশা দেখা দিয়েছে সাংবাদিক মহলের মধ্যে।


রাঙামাটির সাংবাদিক জামালের ছোট বোন সাংবাদিক ফাতেমা জান্নাত মুমু জানান, দীর্ঘ ১৫ বছরেও যে হত্যাকান্ডের আসামী গ্রেফতার হয়নি। সে হত্যা কান্ডের বিচার আদৌ বিচার হবে কি না, তা নিয়ে আমরা শঙ্কায় আছি। আমার ভাই সাংবাদিক জামাল হত্যার পেছনে বড় কোন রহস্য লুকিয়ে আছে কি না তাও আমার জানা নেই।

 

তিনি আরো জানান, ভাইয়ের বিচার না পেয়ে আমি আস্থাহীনতায় রয়েছি। তবে সরকার চাইলে আমি আমার ভাই সাংবাদিক জামাল হত্যার বিচার পাবো।


উল্লেখ্য, ২০০৭ সালে ৫মার্চ নিখোঁজ হন রাঙামাটির সাংবাদিক মো. জামাল উদ্দীন। এপর ৬মার্চ রাঙামাটি পর্যটন এলাকার হেডম্যান পাড়ার জঙ্গলে তার রক্তাত্ব মরদেহ উদ্ধার করে তার পুলিশ। দৈনিক বর্তমান বাংলা, বার্তা সংস্থা আবাস ও বেসরকারি টেলিভিশন এনটিভিতে কর্মরত ছিলেন।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : সত্রং চাকমা

মোহাম্মদীয়া মার্কেট, কাটা পাহাড় লেন, বনরুপা, রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত