রাঙামাটিতে পাট দিবসে র‌্যালি ও আলোচনা সভা

Published: 06 Mar 2022   Sunday   

“সোনালী আঁশের সোনার দেশ, পরিবেশবান্ধব বাংলাদেশ” শ্লোগানে রোববার রাঙামাটিতে জাতীয় পাট দিবসে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।


বস্ত্র ও পাট মন্ত্রণালয়. পাট অধিদপ্তর ও রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের আয়োজনে পরিষদ সভা কক্ষে  আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা পরিষদ সদস্য অংসুইছাইন চৌধুরী। আলোচনা সভায় বক্তব্যে দেন পরিষদ সদস্য প্রিয়নন্দ চাকমা, জেলা মৎস্য কর্মকর্তা শ্রীবাস চন্দ্র চন্দ, যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক মোঃ শাহজাহান, রাঙ্গামাটি কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কৃষি প্রকৌশলী দেবাশীষ চাকমা, চট্টগ্রাম পাট অধিদপ্তরের পরিদর্শক পার্থ সারথি মুৎসুদ্দী। অনুষ্ঠান পরিচালনা করেন  জেলা পরিষদের জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরা। এসময় পরিষদ সদস্য নিউচিং মারমা, পরিষদ সদস্য ঝর্ণা খীসা, পরিষদ সদস্য বিপুল ত্রিপুরা, পরিষদের নির্বাহী কর্মকর্তা নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানসহ হস্তান্তরিত বিভাগের বিভাগীয় কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আলোচনাসভায় বক্তারা বলেন, এক সময়ে আমাদের দেশ এই সোনালী আঁশ রপ্তানি করে বৈদেশিক মুদ্রা অর্জন করেছিল, কিন্ত দিন দিন সে ঐতিহ্য হারিয়ে যেতে বসেছে। সে ঐতিহ্য ফিরিয়ে আনতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে এবং ২০১৬ সালে ৬ই মার্চকে জাতীয় পাট দিবস ঘোষণা করেছে।  বক্তারা বলেন, সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে সরকার চাষিদের পাশে থেকে এর উন্নয়ন এবং বিকাশে সব রকম চেষ্টা করছে। বক্তারা আরও বলেন, পলিথিনের ব্যবহার নিরুৎসাহিত করে জনগণকে পাট জাতীয় পণ্য ব্যবহারে বেশী করে উৎসাহিত করতে হবে। পলিথিন ব্যবহারে পরিবেশের পাশাপাশি মাটির যে ক্ষয়ক্ষতি হয় সে ধারণা জনগণের মাঝে ছড়িয়ে দেওয়ার আহ্বান জানান বক্তারা।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : সত্রং চাকমা

মোহাম্মদীয়া মার্কেট, কাটা পাহাড় লেন, বনরুপা, রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত