দীঘিনালায় আটকের পর ইউপিডিএফ সংগঠকের মৃত্যু

Published: 15 Mar 2022   Tuesday   

খাগড়াছড়ির দীঘিনালায় আটকের পর অসুস্থ্য হয়ে (হৃদরোগে) মারা গেছেন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর এক সংগঠক মিলন চাকমা ওরফে সৌরভ (৪৪)। তাকে মঙ্গলবার ভোরে অস্ত্রশস্ত্রসহ আটক করেছিল আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর টহলদলের সদস্যরা।


একটি সূত্র জানায়, তাকে আটকের পর দীঘিনালায় নিয়ে আসার পথে আটককৃত ইউপিডিএফ নেতা অসুস্থ্য বোধ করলে আইন শৃংখলাবাহিনী তাকে দীঘিনালা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার সকাল ৯টার দিকে তার মৃত্যু ঘটে। পরে লাশের ময়না তদন্তের জন্য খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়।


জানা যায়, মঙ্গলবার ভোরে দীঘিনালা উপজেলার বাবুছড়ার বাঁশঢালা এলাকায় টহল দলের হাতে আটক হন  ইউপিডিএফ এর সংগঠক মিলন চাকমা ওরফে সৌরভ । আটকের সময় তার বাড়িতে তল্লাশী চালিয়ে ১টি পিস্তল, ৪ রাউন্ড গুলি, তিনটি অবৈধ ওয়াকিটকি, আটটি মোবাইল, একটি ল্যাপটপ ও একটি পোর্টেবল জেনারেটর উদ্ধার করা হয়। মিলন চাকমার বিরুদ্ধে দীঘিনালা এলাকায় চাঁদাবাজি, হত্যা, খুনসহ রাষ্ট্র বিরোধি কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগ রয়েছে। তিনি ৩টি মামলার পলাতম আসামী ছিলেন।


তবে ইউপিডিএফ এর মূখপাত্র অংগ্য মারমা অভিযোগ করেছেন শারিরীক নির্যাতনের শিকার হয়ে তাদের নেতা মারা গেছেন বলে এক বিবৃতিতে ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন তিনি।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : সত্রং চাকমা

মোহাম্মদীয়া মার্কেট, কাটা পাহাড় লেন, বনরুপা, রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত