বান্দরবানে গণতান্ত্রিক ইউপিডিএফের কর্মীকে গুলি করে হত্যা

Published: 15 Mar 2022   Tuesday   

বান্দরবান সদর উপজেলার টংকাবতী ইউনিয়নের চাকমা পূর্নবাসন এলাকায় জলন্ত তঞ্চঙ্গ্যা (৩৫) নামে গণতান্ত্রিক ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) এক কর্মীকে গুলি করে হত্যা  করেছে দুর্বত্তরা।  এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ঘটনা ঘটতে পারে।  মঙ্গলবার বিকালে এ ঘটনা ঘটেছে।

জানা যায়, মঙ্গলবার বিকালে জলন্ত তঞ্চঙ্গ্যা মোটরসাইকেল যোগে টংকাবতী ইউনিয়নের চাকমা পূনর্বাসন এলাকায় তার এক আত্মীয়ের বাসায় ফিরছিলেন।  এসময় ব্রিক ফিল্ড এলাকায় পৌছলে আগে থেকে ওৎপেতে থাকা একদল দুর্বৃত্ত তাকে লক্ষ্য করে গুলি করে । এতে তার মৃত্যু নিশ্চিত হয়ে দুর্বৃত্তরা চলে যয়। ঘটনার পর পুলিশ তার লাশ উদ্ধার হাসপাতাল মর্গে পাঠিয়েছে। এ ঘটনায়  এলাকায় আতঙ্ক বিরাজ করছে। তবে কে বা কারা এ হত্যাকাণ্ড ঘটিয়েছে তা জানা যায়নি। নিহত জলন্ত তঞ্চঙ্গ্যা রাজবিলা ইউনিয়নের ঠ্যাংলুং পাড়ার বাসিন্দা।

গণতান্ত্রিক ইউপিডিএফ এর বান্দরবান জেলার সাধারণ সম্পাদক উবামং মার্মা জানান, জলন্ত তঞ্চঙ্গ্যা এক সময় জনসংহতি সমিতির(মূল দল) সক্রিয় সদস্য ছিলেন। বছর খানেক আগে তিনি জেএসএস ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে আসে এবং ইউপিডিএফ (গণতান্ত্রিক) এর সমর্থক হয়ে কাজ করছিলেন। দল ছেড়ে আসায় ইউপিডিএফ-এর সমর্থক হওয়ায় তাকে জেএসএস সন্ত্রাসীরা গুলি করে হত্যা করেছে।

বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল বলেন, টংকাবতী ইউনিয়নে একজনকে গুলি করে হত্যার ঘটনার নিহত ব্যক্তির লাশ পুলিশ উদ্ধার করে মর্গে পাঠিয়েছে। ঘটনাটি কারা ঘটিয়েছে তার তদন্ত  করা হচ্ছে। মামলার প্রস্তুতি চলছে। 

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : সত্রং চাকমা

মোহাম্মদীয়া মার্কেট, কাটা পাহাড় লেন, বনরুপা, রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত