জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মবার্ষিকী উপলক্ষে রাবিপ্রবির বিভিন্ন কর্মসূচি পালন

Published: 17 Mar 2022   Thursday   

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বৃহস্পতিবার রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রাবিপ্রবি) বিভিন্ন কর্মসূচী পালন করেছে। 

 

দিবসটি উপলক্ষে সূর্যোদয়ের সাথে সাথে ঝগড়াবিলস্থ বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।  বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুস্পস্তবক অর্পণ করা হয় । পুস্পস্তবক অর্পণ শেষে  বিশ্ববিদ্যালয়ের দীপংকর তালুকদার ভবনের সম্মেলন কক্ষে “বঙ্গবন্ধু ও বাংলাদেশ” শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যলয়ের প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. কাঞ্চন চাকমা। বক্তব্যে দেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অঞ্জন কুমার চাকমা, চট্টগ্রাম সরকারি শিক্ষক প্রশিক্ষণ মহাবিদ্যালয়ের শিক্ষক প্রশিক্ষক জনাব ম আ স শামসুদ্দীন শিশির, রাবিপ্রবি ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক সপ্তর্ষি চাকমা, রাবিপ্রবি ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগের সহকারী অধ্যাপক ড. নিখিল চাকমা এবং রাবিপ্রবি কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক সৈয়দ আসাদুজ্জামান। 

 

অনুষ্ঠান সঞ্চালনা করেন রাবিপ্রবি ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক মোসা. হাবিবা। উক্ত সেমিনারে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। ঝগড়াবিলস্থ বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে আলোকসজ্জা করা হয়।

 

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের প্রফেসর হোসাইন কবির। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শৈশব, শিক্ষা জীবন, রাজনৈতিক জীবন, মুক্তিযুদ্ধ এবং স্বাধীন বাংলাদেশ গঠনে বঙ্গবন্ধুর অবদান নিয়ে আলোচনা করেন।  

 

প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যলয়ের প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. কাঞ্চন চাকমা বলেন, “বর্ণাঢ্য ছাত্র রাজনীতির সিঁড়ি বেয়ে বঙ্গবন্ধু হয়ে উঠেন বাংলার আশা আকাঙ্ক্ষার প্রতীক, হয়ে উঠেন বঙ্গবন্ধু। আজকের এই শুভ জন্মদিবসে যেটা বলবো, সত্যিকার অর্থে মুক্তিযুদ্ধ এবং বঙ্গবন্ধুর আদর্শ, মূল্যবোধ ও চেতনাকে ধারণ করতে হবে।“     

 

তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার লেখা “শেখ মুজিব আমার পিতা” এবং বঙ্গবন্ধু বিষয়ক বইসমুহ শিক্ষার্থীসহ সকলকে পড়ার অনুরোধ করেন।

 --প্রেস বিজ্ঞপ্তি।

 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : সত্রং চাকমা

মোহাম্মদীয়া মার্কেট, কাটা পাহাড় লেন, বনরুপা, রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত