খাগড়াছড়িতে ইউপিডিএফ’র আধাবেলা সড়ক অবরোধ পালিত

Published: 21 Mar 2022   Monday   

ইউপিডিএফ নেতা নবায়ন চাকমা মিলন (সৌরভ) নিহত ও মহালছড়িতে পাহাড়িদের নির্মিত বাড়িঘরে অগ্নিসংযোগের প্রতিবাদে সোমবার খাগড়াছড়ি জেলায় ইউপিডিএফ’র ডাকে আধাবেলা সড়ক অবরোধ  শান্তিপূর্নভাবে পালিত হয়েছে।

 

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর প্রচার ও প্রকাশনা বিভাগ নিরন চাকমার পাঠোনো এক বিবৃতিতে বলা হয়, সোমবার  ভোর ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ অবরোধ কর্মসূচি  পালনকালে বড় কোন অপ্রীতিকর ঘটনা ন ঘটেনি। তবে আইন-শৃংখলা বাহিনী  লক্ষ্মীছড়িতে  পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)-এর লক্ষ্মীছড়ি উপজেলা শাখার সহ-সভাপতি রিটন চাকমা ও গণতান্ত্রিক যুব ফোরামের উপজেলা সাংগঠনিক সম্পাদক শুভধন চাকমাকে আটক করেছে।

 

অবরোধের সমর্থনে পিকেটাররা খাগড়াছড়ি সদরসহ উপজেলাগুলোর বিভিন্ন স্থানে রাস্তায় টায়ার জ্বালিয়ে ও গাছের গুঁড়ি ফেলে অবরোধ কর্মসূচি সফল করে।

 

অবরোধের কারণে জেলা শহর ও উপজেলাগুলোতে দুরপাল্লার ও অভ্যন্তরীণ সড়কে যান চলাচল বন্ধ ছিল। তবে অবরোধ চলাকালে জরুরী ফায়ার সার্ভিস, এ্যম্বুলেন্স ও শববাহী গাড়ি, জরুরী ঔষধ সরবরাহকারী ও সংবাদপত্র বহনকারী যান, সংবাদ সংগ্রহের কাজে ব্যবহৃত সাংবাদিকদের গাড়ি অবরোধের আওতামুক্ত ছিল।

 

বিবৃতিতে অবরোধ কর্মসূচি সফল করায় জনসাধারণসহ বাস, ট্রাক, জীপ, সিএনজি, টমটম মালিক-চালক ও শ্রমিক সংগঠনসহ সংশ্লিষ্ট সকলের প্রতি ধন্যবাদ জানানো হয়েছে।

 

বিবৃতিতে অভিযোগ করা হয়, পার্বত্য চট্টগ্রামে পাহাড়িদেরকে ন্যায্য অধিকার থেকে বঞ্চিত রাখার জন্য একদিকে অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে আন্দোলনকারী দল ইউপিডিএফ’র উপর দমন-পীড়ন, একের পর এক নেতা-কর্মীকে অন্যায়ভাবে আটক, নির্যাতন, মিথ্যা মামলায় ফাঁসানো ও বিচার বহির্ভুতভাবে হত্যা করা হচ্ছে। অন্যদিকে ভূমি বেদখলের মাধ্যমে পাহাড়িদের নিজ ভূমি থেকে উচ্ছেদে নানা ষড়যন্ত্র চলছে।

 

বিবৃতিতে  অবিলম্বে ইউপিডিএফ নেতা নবায়ন চাকমা হত্যার সুষ্ঠু বিচার ও ঘটনার সাথে জড়িতদের আইনের আওতায় এনে শাস্তি, বিচার বহির্ভূত হত্যা বন্ধসহ দমন-পীড়ন বন্ধ করা, মহালছড়িতে ভূমি বেদখলের ষড়যন্ত্র বন্ধ করা, লক্ষ্মীছড়িতে আটক পিসিপি ও যুব ফোরামের দুই নেতাকে নিঃশর্ত মুক্তির দাবি জানানো হয়।

--প্রেস বিজ্ঞপ্তি।

 

 

 

 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : সত্রং চাকমা

মোহাম্মদীয়া মার্কেট, কাটা পাহাড় লেন, বনরুপা, রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত