পাহাড়ে অবৈধ অস্ত্র পরিহার করে স্বাভাবিক জীবনে ফিরে আসতে সন্ত্রাসীদের প্রতি আহবান

Published: 21 Mar 2022   Monday   

পাহাড়ে বিভিন্ন সংগঠনের নামে যারা অবৈধ অস্ত্র দিয়ে সন্ত্রাস, খুন ও চাঁদাবাজী করছে তাদের অস্ত্রের পথ পরিহার করে স্বাভাবিক জীবনে ফিরে আসার আহবান জানিয়েছেন  আওয়ামীলীগের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক মাহবুব উল আলম হানিফ।  তিনি বলেন, সরকারের সাথে পার্বত্য চুক্তি করে আবার পকেটে অস্ত্র রেখে দিয়ে সরকারের সাথে ধোকা দেয়া হয়েছে। দ্রুত অস্ত্র পরিহার করা না হলে পার্বত্য অঞ্চলে অবৈধ অস্ত্র উদ্ধারে জোড়ালো অভিযান চালিয়ে  সন্ত্রাসীদের নিশ্চিন্ন করা হবে বলে তিনি হুশিয়ারী করেন।


সোমবার দুপুরে রাঙামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ইনস্টিটিউটে জেলা আওয়ামীলীগের  তৃণমূল প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।


মাহবুব উল আলম হানিফ আরো বলেন, ১৯৯৭ সালে ২ ডিসেম্বর পার্বত্য শান্তি চুক্তির মাধ্যমে পাহাড়ে শান্তি ফিরিয়ে এনেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাহাড়ের দুর্গম এলকাগুলো এখন পরিকল্পিত উন্নয়নের ছোঁয়ায় ঝলমল করছে। কিন্তু সন্ত্রাস ও চাঁদাবাজি উন্নয়নের এই গতি শ্লথ করে দিচ্ছে। জনকল্যাণের স্বার্থেই এই অবস্থা চলতে দেয়া যায় না। তিনি পাশাপাশি পাহাড়ে উন্নয়নের ধারা অব্যাহত রাখার স্বার্থে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষে তুলমূল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থেকে কাজ করে যাওয়ার আহ্বার জানান।


তিনি বলেন, পাহাড়ে অশান্তির বীজ বপন করেছিলেন জিয়াউর রহমান। সেই থেকে পাহাড়ে অশান্তি চলেছে। সেই ধারাবাহিকতায় বিএনপি এখনো চক্রান্ত করে যাচ্ছে, তারা দেশ বিরোধী ষড়যন্ত্রে সক্রিয় রয়েছে।


রাঙামাটি জেলা আওয়ামীলীগের সভাপতি ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি এর সভাপতিত্বে  বিশেষ অতিথির বক্তব্যে দেন জাতীয় সংসদের হুইফ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, বাংলাদেশ আওয়ামীলীগের প্রচার উপ কমিটির সদস্য আমিনুল ইসলাম আমিন ধর্ম বিষয়ক সম্পাদক এডভোকেট মোঃ সিরাজুল মোস্তফা, সাবেক সংসদ সদস্য ফিরোজা বেগম চিনুসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বর।


সম্মেলনে রাঙামাটি ১০ উপজলার ৫০ টি ইউনিয়ন তৃণমুল প্রতিনিধিরা অংশ গ্রহণ করেন। তৃণমুল প্রতিনিধি সভায় আগামী ২৪ মে রাঙামাটি জেলা আওয়ামীলীগের ত্রিবার্ষিক সম্মেলনের ঘোষণা দেয়া হয়।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

 

 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : সত্রং চাকমা

মোহাম্মদীয়া মার্কেট, কাটা পাহাড় লেন, বনরুপা, রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত