রাঙামাটিতে ১০০টি বিদ্যালয়ের ছাত্রীদের ডিগনিটি কিট বিতরণ

Published: 23 Mar 2022   Wednesday   

বুধবার রাঙামাটিতে ১০০টি বিদ্যালয়ের ছাত্রীদের ডিগনিটি কিট বিতরণ এবং নারীদের কারিগরী প্রশিক্ষণ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।


মোনঘর আবাসিক শিশুসদন মিলনায়তনে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ ও ইউএনডিপি যৌথ প্রকল্প এসআইডি-সিএইচটি’র শিক্ষা ও দক্ষতা উন্নয়নের মাধ্যমে মেয়েশিশু ও নারীর ক্ষমতায়ন কম্পোনেন্ট-এর অধীনে  ডিগনিটি কিট বিতরণ এবং নারীদের কারিগরী প্রশিক্ষণ কার্যক্রম উদ্বোধন করেন জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী। মোনঘর শিশু সদন পরিচালনা পরিষদের সভাপতি শ্রদ্ধালংকার মহাথেরোর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন এসআইডি-সিএইচটি, ইউএনডিপি জেন্ডার ও কমিউনিটি কোহেসন কাস্টার প্রধান ঝুমা দেওয়ান, মোনঘর এর নির্বাহী পরিচালক অশোক কুমার চাকমা, আশিকা ডেভেলপমেন্ট এসাসিয়েটস এর নির্বাহী পরিচালক বিপ্লব চাকমা ও মোনঘর ইনস্টিটিউট অব টেকনোলজির প্রিন্সিপাল প্রকৌশলী চিত্ত রঞ্জন চাকমা।

 

অনুষ্ঠানে ১০০টি বিদ্যালয়ের ছাত্রীদের ডিগনিটি কিট বিতরণ ও নারীদের কারিগরী প্রশিক্ষণ কার্যক্রম উদ্বোধন করা হয়। প্রথম ব্যাচের মোনঘর ইনিস্টিটিউট অব টেকনোলজিতে  প্রশিক্ষণ কোর্সে ড্রেস মেকিং এন্ড টেইলরিং, ফুড এন্ড বেভারেজ এবং গ্রাফিক্স ডিজাইন এন্ড ফ্রিল্যান্সিং তিনটি ট্রেডে বিভিন্ন উপজেলা থেকে মোট ৭০ জন নারী প্রশিক্ষণ নিচ্ছেন।


কিট বিতরণের উদ্বোধনী অনুষ্ঠানে চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী বলেন, ছাত্রীরা যেন নিঃসংকোচে, নিরাপদে ও সুস্থভাবে নিয়মিত শিক্ষাগ্রহণ করতে পারে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ দাতা সংস্থার সাহায্যপুষ্ট পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় ও ইউএনডিপি যৌথ প্রকল্প এসআইডি-সিএইচটি’র শিক্ষা ও দক্ষতা উন্নয়নের মাধ্যমে মেয়েশিশু ও নারীর ক্ষমতায়ন কম্পোনেন্ট-এর মাধ্যমে কাজ করে যাচ্ছে। ছাত্রীদেরকে মনোযোগ সহকারে অধ্যয়ন করে যোগ্য নাগরিক হিসাবে দেশ ও সমাজ উন্নয়নে অবদান রাখার আহবান জানান তিনি।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : সত্রং চাকমা

মোহাম্মদীয়া মার্কেট, কাটা পাহাড় লেন, বনরুপা, রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত