রাঙামাটিতে শুরু হয়েছে ৫ দিনের বিজু সাংগ্রাই বৈসুক বিষু সংস্কৃতি মেলা

Published: 04 Apr 2022   Monday   

পার্বত্য চট্টগ্রামের প্রধান সামাজিক উৎসব বিজু, সাংগ্রাই, বৈসুক, বিষু, বিহু, সাংক্রান-কে সামনে রেখে সোমবার  থেকে রাঙামাটিতে ৫দিন ব্যাপী  সংস্কৃতি মেলা শুরু হয়েছে।


রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে শহরের কলেজ গেইট এলাকা থেকে একটি শোভাযাত্রা শুরু হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে রাঙামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিটিউট চত্বরে গিয়ে শেষ হয়। এরপর চাকমা, মারমা, ত্রিপুরাসহ অন্যান্য জনগোষ্ঠীর তরুণ-তরুণীরা নিজেদের ঐতিহ্যবাহী পোশাকে নৃত্য পরিবেশন করা হয়। পরে আলোচনা  সভা অনুষ্ঠিত হয়। এতে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রæ চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি।  এ সময় রাঙামাটি সেনা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ ইমতাজ উদ্দিন এনডিসি, পিএসসি, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী, জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান,পুলিশ সুপার মীর মোদদাছছের হোসেনসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এসময় অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সন্ধ্যায় পরিবশেন করা হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।


৫ দিনের সংস্কৃতি মেলায় পাহাড়ী জনগোষ্ঠীদের ঐতিহ্যবাহী বস্ত্র ও হস্ত শিল্প সামগ্রীসহ নানান পসরা প্রদর্শিত হবে। এছাড়া  রয়েছে সেমিনারসহ সাংস্কৃতিক পরিবেশনা ও চিত্রাংকন প্রতিযোগিতা।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.



উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : সত্রং চাকমা

মোহাম্মদীয়া মার্কেট, কাটা পাহাড় লেন, বনরুপা, রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত