কাউখালীতে পাহাড় ধসের দুই শ্রমিক নিহতের ঘটনার ৩৬ ঘণ্টার পর থানায় মামলা

Published: 16 Apr 2022   Saturday   

 

 

 

রাঙামাটির বেতবুনিয়ায় অবৈধভাবে পাহাড় কেটে বাড়ি নির্মাণের সময় পাহাড়ধসে দুই নির্মান শ্রমিক নিহত হওয়ার ঘটনায় ৩৬ঘন্টা পর বাড়ির মালিকের বিরুদ্ধে হত্যামামলা দায়ের করা হয়েছে। শনিবার  কাউখালী থানায় বাড়ীর মালিক সাধন বড়–য়ার বিরুদ্ধে ৩০৪ধারায়  হত্যা মামলা হয়েছে।


জানা গেছে, উপজেলার বেতবুনিয়া মডেল ইউনিয়নের মনাইপাড়ার মাইল্যাছোলা নামক এলাকায় ডলুছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক সাধন বড়ুয়ার বাড়িতে শুক্রবার সকালে নিহত  দুই শ্রমিক মোঃ পেয়ার মোহাম্মদ (৫০) ও সুফল বড়ুয়া(৩৮) বাড়ির পাশে পূর্বে পাহাড় কাটা ঘেঁষে নতুন করে ওয়াল নির্মানের জন্য কাজ করছিলেন। হঠাৎ করে পুর্বে কাটা পাহাড়ধসে পড়লে দুই শ্রমিক নিহত হন। তবে পুলিশ মরদেহ উদ্ধার করে পোস্টমর্টেম করে পরিবারের নিকট হস্তান্তরসহ যাবতীয় কাজ সম্পাদন করতে বেশ গোপনীয়তা করেছে বলে অভিযোগ উঠে। অভিযোগ উঠেছে স্থানীয় একটি মহল দুই নির্মাণ শ্রমিকের মৃত্যুর বিষয়টি ধামাচাপা দিতে বেশ তৎপরতা চালাচ্ছিলেন।


এদিকে, ঘটনার ৩৬ ঘন্টার পর শনিবার রাত ৯টার দিকে নিহতের পরিবারের পক্ষ থেকে  বাড়ীর মালিক সাধন বড়–য়াসহ আরো ২ থেকে ৩ জনের বিরুদ্ধে ৩০৪ধারায়  হত্যা মামলা  করেছে কাউখালী থানায়। এতে মামলার বাদী হয়েছেন নিহত পেয়ার মোহামাদের ছেলে মোঃ রিয়াজ উদ্দীন মারুফ। মামলায় সাধন বড়ুয়া পরষ্পর যোগসাজেসে অবহলা জনিত কারণে দুজনের মৃত্যু হয়েছে।

কাউখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) এসএস শহীদুল ইসলাম জানান. নিহত পেয়ার মোহামাদের ছেলে মোঃ রিয়াজ উদ্দীন মারুফ বাদী রাত ৯টার দিকে একটি হত্যা মামলা দায়ের করেছেন।  মামলার  পরবর্তী প্রয়োজনীয় আইনানুগ পদপে নেয়া হবে।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

 

 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : সত্রং চাকমা

মোহাম্মদীয়া মার্কেট, কাটা পাহাড় লেন, বনরুপা, রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত