রাষ্ট্রপতি আগমণ উপলক্ষে আগামী ৯ থেকে ১৪ মে সাজেকের কটেজ-রিসোর্ট বন্ধ থাকবে

Published: 29 Apr 2022   Friday   

রাষ্ট্রপতির আগমন উপলক্ষে আগামী ৯ থেকে ১৪ মে পর্যন্ত ৬ দিন রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ভ্যালিতে পর্যটক আগমনে নিরুৎসাহিত করা হয়েছে। একই সঙ্গে এই সময়টাতে সাজেকের কংলাক ও রুইলুই পাহাড়ে অবস্থিত সকল কটেজ-রিসোর্ট বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহন করেছে সাজেক কটেজ মালিক সমিতি।


স্থানীয় প্রশাসন ও সাজেক কটেজ মালিক সমিতি সূত্রে জানা গেছে, আগামী ১২ থেকে ১৪ মে পর্যন্ত সাজেকে তিনদিনের অবকাশ যাপনে আসছেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ। এ সময়কালীন রাষ্ট্রপতির আগমনে নিরাপত্তা বলয় জোরদার করতে ছয়দিন সকল রিসোর্ট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে এই কটেজ মালিকদের এই সংগঠনটি।


সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সাজেক কটেজ মালিক সমিতির সদস্যভুক্ত ও সদস্য ব্যতিত সব মিলিয়ে সাজেকের দুই পাহাড়ে শতাধিক আবাসিক কটেজ রিসোর্ট রয়েছে৷ সমিতির সিদ্ধান্ত অনুযায়ী, সবগুলোই বন্ধের আওতায় থাকবে। তবে ১৫ মে থেকে সকল কটেজ ও রিসোর্ট যথারীতি খুলে দেয়া হবে। পর্যটকরা সাজেকে ভ্রমণ করতে পারবেন।


সাজেক কটেজ মালিক সমিতির সাধারণ সম্পাদক জেরী লুসাই জানান, রাষ্ট্রপতির আগমনকে কেন্দ্র করে ৯ মে থেকে ১৪ মে পর্যন্ত এই ছয় দিন সাজেকের সব কটেজ রিসোর্ট বন্ধ থাকবে। প্রশাসনের সাথে সভার পর এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান বলেন, মহামান্য রাষ্ট্রপতি সাজেক আগমন উপলে তার নিরাপত্তার জন্য আগে থেকে আমাদের  কিছু লোকজন থাকার জন্য কটেজের ১০ থেকে ১৫টি রুম বুকিং লাগবে। বাকী পর্যটনের রুম রয়েছে। পর্যটকরা সাজেকে বেড়াতে যেতে পারবেন।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : সত্রং চাকমা

মোহাম্মদীয়া মার্কেট, কাটা পাহাড় লেন, বনরুপা, রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত