রাঙামাটিতে বিশ্ব রেডক্রস ও রেড ক্রিসেন্ট দিবস উদযাপিত

Published: 08 May 2022   Sunday   

রোববার রাঙামাটিতে বিশ্ব রেডক্রস ও রেড ক্রিসেন্ট দিবস  উদযাপিত হয়েছে।

 

এ উপলক্ষে জেলা পরিষদ সন্মেলন কক্ষে  আয়োজিত আলোচনা সভায়  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি পার্ব্ত্য জেলা পরিষদ  চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী। আলোচনা সভায় সভাপতিত্ব করেন রফিক আহমেদ। এসময় জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির রাঙামাটি ইউনিটের  অজীবন সদস্য, কর্মকর্তা ও স্বেচ্ছাসেবকরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় জেলা পরিষদ চেয়ারম্যান বলেন, মানুষের জন্য, মানুষের কল্যাণের জন্য এবং সেবার জন্য, মানুষ যখন বিপদগ্রস্থ হয় তাকে উদ্ধার করার জন্য, মানুষের সর্বাত্তক কল্যাণে এগিয়ে আসার জন্য এই আন্তর্জাতিক সংগঠন কাজ করে যাচ্ছে। বিভিন্ন ঐতিহাসিক প্রয়োজনে, মানবতার প্রয়োজনে এই রেড ক্রিসেন্ট সদস্যরা বলিষ্ঠ ভূমিকা পালন করে আসছে। অন্যান্য জেলার সাথে তাল মিলিয়ে আমাদের জেলা দূর্গম এলাকা হওয়া স্বত্ত্বেও কোভিড-১৯ পরিস্থিতি নিয়ন্ত্রণে  বলিষ্ঠ ভূমিকা পালন করতে পেরেছি। এ পরিস্থিতিতে যারা মাঠ পর্যায়ে কাজ করেছে, এ পরিস্থিতি নিয়ন্ত্রণে এবং জাতীয় অর্জনে তাদের ভূমিকা অনস্বীকার্য। 

 

তিনি আরো বলেন,এ পর্যন্ত যত কর্মসূচি হাতে নেওয়া হয়েছে, সকল কর্মসূচি কোন সমালোচনা ছাড়া, দূর্নীতি ছাড়া সফল্ভাবে শেষ হয়েছে।  এ ইউনিটে যারা কাজ করছেন তাদের বলিষ্ঠ নেতৃত্ব এবং কাজের কারণে এ অর্জন সম্ভব হয়েছে। আশা করি আগামী দিনেও এই কার্যক্রম অব্যাহত থাকবে এবং যে কোন পরিস্থিতি  সফলভাবে মোকাবেলা করে সমাজের উন্নয়নে ভূমিকা রাখতে পারবেন।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : সত্রং চাকমা

মোহাম্মদীয়া মার্কেট, কাটা পাহাড় লেন, বনরুপা, রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত