কাপ্তাইয়ে ৬ হাজার মিটার কারেন্ট জাল ধ্বংস করল ভ্রাম্যমান আদালত

Published: 28 Jun 2022   Tuesday   

কাপ্তাই উপজেলা প্রশাসন কর্তৃক ভ্রাম্যমান আদালতের অভিযানে ৬ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করে জনসন্মুখে ধ্বংস করা হয়েছে মঙ্গলবার সন্ধ্যা প্রায় ৬টায়। জব্দ করা জালের মূল্য ৪০ হাজার টাকা বলে জানা গেছে। এছাড়া কারেন্ট জাল পাওয়া দোকানের মালিকের ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।


কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মুনতাসির জাহান ওইদিন ৪ নং কাপ্তাই ইউনিয়ন এলাকার জেটিঘাট বাজারে এই অভিযান পরিচালনা করেন।


এসময় জেটিঘাট বাজারের আলাউদ্দিনের রশিদিয়া স্টোরে তল্লাশি চালিয়ে মোট ১২ টি (৬০০০ মিটার) কারেন্ট জাল জব্দ করা হয়। যার বাজার মাল্য প্রায় ৪০ হাজার টাকা।


অবৈধভাবে কারেন্ট জাল রাখা ও বিক্রির অভিযোগে উক্ত দোকান মালিককে বাংলাদেশ মৎস্য সুরক্ষা ও সংরক্ষন আইন ১৯৫০ সনের ৪ এর (ক) এবং দন্ডবিধি ৫ এর ২(ক) ধারা মোতাবেক  মোট ৫ হাজার টাকা জরিমানা করা হয়। পরে জব্দকৃত জালগুলি বাজারের উন্মুক্ত স্থানে আইনের ১০ এর সি` ধারা মোতাকেক জনসন্মুখে পুড়িয়ে ধ্বংস করা হয়। অভিযান পরিচালনাকালীন সময় কাপ্তাই সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা আরিফুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা অফিসের অফিস সুপার মোঃ সিরাজুল ইসলাম, কাপ্তাই প্রজেক্ট ফাঁড়ির পুলিশ ফোর্স উপস্থিত ছিলেন।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : সত্রং চাকমা

মোহাম্মদীয়া মার্কেট, কাটা পাহাড় লেন, বনরুপা, রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত