ডা.শহীদ তালুকদারের বিরুদ্ধে দুদকের মামলা থেকে অব্যাহতির দাবিতে মানববন্ধন করবে নাগরিক সমাজ

Published: 08 Jul 2022   Friday   

পাহাড়ের মানবিক চিকিৎসক এবং রাঙামাটি সরকারি মেডিকেল কলেজ স্থাপন প্রকল্পের প্রকল্প পরিচালক ডা. শহীদ তালুকদারকে ‘দুর্নীতি দমন কমিশন (দুদক)’র মামলা থেকে অব্যাহতি প্রদানের দাবিতে খাগড়াছড়িতে আগামী ১৭ জুলাই সকাল ১১টায় শহীদ মিনারের সামনে গণ-মানববন্ধন কর্মসূচি ঘোষণা করা হয়েছে। একইদিন সরকারের সংশ্লিষ্ট উচ্চ পর্যায়ে তিন পার্বত্য জেলার বিভিন্ন শ্রেণী- পেশার গণ-স্বাক্ষর সম্বলিত স্মারকলিপি পেশ করা হবে।

 শুক্রবার (৮ জুলাই) বিকাল ৪টায় জেলা শহরের ‘বানৌক ট্রেনিং সেন্টার’ হলে ‘খাগড়াছড়ি নাগরিক সমাজ’র উদ্যোগে অনুষ্ঠিত এক সভা থেকে ডা. শহীদ তালুকদার’র বিরুদ্ধে দুদক’র দায়ের করা মামলাটি পুর্নবিবেচনা এবং নিরপেক্ষ তদন্তের দাবি জানানো হয়েছে।
 
পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড’র সাবেক প্রজেক্ট ম্যানেজার মো: জান-ই আলম’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় খাগড়াছড়ি সরকারি কলেজ’র সাবেক অধ্যক্ষ প্রফের ড. সুধীন কুমার চাকমা, সাবেক অধ্যক্ষ প্রফেসর বোধিসত্ত্ব দেওয়ান, সাবেক সহযোগী অধ্যাপক মধুমঙ্গল চাকমা, প্রবীন সাংবাদিক তরুণ কুমার ভট্টাচার্য্য, খাগড়াছড়ি জেলা আইনজীবি সমিতি’র সা: সম্পাদক এড. আকতার উদ্দিন মামুন,  সমাজকর্মী প্রকৌশলী নির্মল কান্তি দাশ, খাগড়াছড়ি প্রেসক্লাব’র সাবেক সা: সম্পাদক মো: আজিম-উল হক, খাগড়াছড়ি প্রেসক্লাব’র সাবেক সা: সম্পাদক মুহাম্মদ আবু দাউদ, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন’র সা: সম্পাদক সৈকত দেওয়ান, বেসরকারি সংগঠন ‘কাবিদাং’র নির্বাহী পরিচালক লালসা চাকমা,  বাপা’র জেলা সেক্রেটারি গফুর আহমেদ তালুকদার, জেলা আইনজীবি সমিতি’র নির্বাহী সদস্য এড. নুরুল্লাহ হিরো, বাংলাদেশ বেসরকারি মাধ্যমিক সহকারি শিক্ষক সমিতি’র জেলা শাখার সা: সম্পাদক তমাল দাশ লিটন, সমাজকর্মী ধীমান খীসা, জাবারাং কল্যাণ সমিতি’র কর্মসূচি সমন্বয়কারি বিনোদন ত্রিপুরা  এবং একাত্তর টিভি ও দেশ রূপান্তর এর প্রতিনিধি রূপায়ন তালুকদার।
 
খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন সভাপতি প্রদীপ চৌধুরী’র সঞ্চালনায় সম্পন্ন সভায় ডা. শহীদ তালুকদার’র বিরুদ্ধে দুদক’র মামলা ইস্যুতে সর্বসম্মতিক্রমে জনমত গঠনে নয়সদস্য বিশিষ্ট উপদেষ্টা এবং সাংবাদিক তরুণ ভট্টাচার্য্যকে আহ্বায়ক, সাংবাদিক আবু দাউদকে সদস্য-সচিব, যথাক্রমে আবুল কালাম আজাদ, যন্তনেশ্বর ত্রিপুরা, আজিম-উল হক, সাংবাদিক জীতেন বড়ুয়া, মথুরা বিকাশ ত্রিপুরা ও ধীমান খীসাকে  যুগ্ম-আহ্বায়ক করে ২১ সদস্য বিশিষ্ট ‘খাগড়াছড়ি নাগরিক সমাজ’ গঠন করা হয়।
সদ্য ঘোষিত এই নাগরিক সংগঠনের উপদেষ্টা পরিষদ ও নির্বাহী কমিটির সাথে কার্যক্রম গতিশীল রাখতে সাংবাদিক প্রদীপ চৌধুরীকে সভার সভাপতি মো: জান-ই আলম সমন্বয়কারি হিশেবে প্রস্তাব করেন।
 
সভায় নয় সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদের সম্মানিত সদস্যরা হলেন যথাক্রমে খাগড়াছড়ি সরকারি কলেজ’র সাবেক অধ্যক্ষ প্রফের ড. সুধীন কুমার চাকমা, সাবেক অধ্যক্ষ প্রফেসর বোধিসত্ত্ব দেওয়ান, সাবেক সহযোগী অধ্যাপক মধুমঙ্গল চাকমা, মো: জান-ই আলম, দৈনিক অরণ্যবার্তা’র সম্পাদক চৌধুরী আতাউর রহমান, প্রকৌশলী নির্মল কান্তি দাশ, নারীনেত্রী শেফালিকা ত্রিপুরা, সমাজকর্মী ও লেখক অংসুই মারমা এবং কাবিদাং’র নির্বাহী পরিচালক লালসা চাকমা।

উল্লেখ্য  ২০১৩ সালে ১৪ আগষ্ট খাগড়াছড়ি পার্বত্য জেলা  স্বাস্থ্য বিভাগের ৩য় ও ৪র্থ শ্রেণীর ১২টি পদে ৪০টি আসনে আবেদন চেয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে খাগড়াছড়ি জেলা পরিষদ এর নিয়োগের বিষয়ে দুর্নীতির অভিযোগ করে একটি মামলা দায়ের করে দুদক।

 ---হিলবিডি২৪/সম্পদনা/এ,ই

 

 

 

 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : সত্রং চাকমা

মোহাম্মদীয়া মার্কেট, কাটা পাহাড় লেন, বনরুপা, রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত