ঈদের ছুটিতে খাগড়াছড়ির বিনোদন কেন্দ্রগুলোতে পর্যটকদের ভিড়

Published: 11 Jul 2022   Monday   

পবিত্র ঈদ-উল আযহার ছুটিতে এবারও বিনোদন কেন্দ্রগুলোতে পর্যটকদের ঢল নেমেছে খাগড়াছড়ির পর্যটন স্পটগুলোতে। পর্যটকরা ঈদের বাড়তি আনন্দ উপভোগ করতে বেড়াতে ছুটছেন পাহাড়ে। রোববার ঈদের দিনে ও ঈদের দ্বিতীয় দিনে খাগড়াছড়ির পর্যটন স্পটগুলো গুলোতে ছিলো পর্যটকের ভিড়। তবে  কেন্দ্রগুলোতে বাইরের পর্যটকের চেয়ে স্থানীয় পর্যটকের সংখ্যা বেশি এসেছেন। আগামী ছুটির দিনগুলোতে জেলার বাইরের বাইরের পর্যটকদের সংখ্যা বাড়তে পারে ধারনা করছেন পর্যটনের দায়িত্বপ্রাপ্তরা।

 

ঈদের দিনে খাগড়াছড়ির পর্যটন কেন্দ্রগুলো  ছিলো লোকে লোকারন্য। পর্যটন স্পটগুলো ঘুরে দেখা গেছে, সবখানেই পর্যটকের ভিড়। আলুটিলা, রহস্যময় গুহা ও জেলা পরিষদ হর্টিকালচার পার্কসহ পর্যটকের আগমনে পরিপূর্ণ। ঈদের দিন রোববার ও ঈদের দ্বিতীয় দিনে পরিপূর্ণ ছিলো পর্যটন স্পট গুলো তবে  স্থানীয় পর্যটকের সংখ্যা বেশি।  

 

জেলায় অনেকগুলো পর্যটন কেন্দ্র থাকলেও সবকিছুকে ছাপিয়ে পর্যটকদের অপার আকর্ষনে টানে বদলে যাওয়া আলুটিলা ও আলুটিলার ব্যতিক্রমী ব্রিজ। এছাড়াও রহস্যময় গুহা ও রিছাং ঝর্ণায় প্রাণ জুড়ে যায় পর্যটকদের আর খাগড়াছড়ি হয়ে যেতে হয় বলে রাঙ্গামাটির সাজেক উপত্যকার উদ্দেশ্যে আসা ভ্রমন পিপাসুরা ভিড় জমান খাগড়াছড়িতেই। ফলে পর্যটকের শহরে রূপ নেই খাগড়াছড়ি।

 

শহরের অদূরে পার্বত্য জেলা পরিষদ পরিচালিত জেলা পরিষদ পার্ক, ঝুলন্ত সেতু, নয়াভিরাম লেক পর্যটকদের আকৃষ্ট করে। এছাড়া খাগড়াছড়িতে দেখার মতো রয়েছে মায়বিনী লেক, হাতি মাথা পাহাড়, দেবতারপুকু, তৈদু ছড়া ঝর্ণা, পাহাড়ী কৃষি গবেষনা কেন্দ্র ও পানছড়ির অরণ্য কুঠির।

 

ঢাকা  থেকে ঘুরতে আসা মোঃ ইসমাইল বলেন ঈদের ছুটিতে  খাগড়াছড়িতে  এসে তার পাপহাড়ের প্রাকৃতিক দৃশ্য ভালো লেগেছে, বিশেষ করে আলুটিলা নহস্যময় গুহা. জেলা পরিষদ হর্টিকাল পার্কে ঝুলন্ত ব্রীজ তাকে আকৃষ্ট করেছে।  চট্টগ্রাম থেকে  আসা রিক্তা দে বলেন তিনিআগে খাগড়াছড়িতে এসছেন যতবার আসেন ততবার পাহাড়ের প্রাকৃতিক দৃশ্য তাকে আকৃষ্ট করে আসতে মন চায়।

 

খাগড়াছড়ি আলুটিলা পর্যটন কেন্দ্রের তত্ববধায়ক চন্দ্র ণাথ ত্রিপুরা ও জেলা পরিষদ হর্টিকালচার পার্কে দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম জানান ঈদের দিন ও ঈদের দ্বিতীয় দিনে তাদের পর্যটন কেন্দ্র গুলোতে পর্যটকের সংখ্যা বেড়েছে। তবে অধিকাংশ বাইরের পর্যটক এর চেয়ে  স্থানীয় পর্যটকের সংখ্যা বেশি।

 

এদিকে খাগড়াছড়ি টুরিস্ট পুলিশের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা আবুল কাসেম জানান পর্যটকেরা যাতে খাগড়াছড়ির পর্যটন স্পট গুলো নিরাপদ ভাবে ঘুরতে পারেন সে ব্যবস্থা নিয়েছে টুরিস্ট ও  জেলা পুলিশ।


---হিলবিডি২৪/সম্পাদনা/এ,ই

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : সত্রং চাকমা

মোহাম্মদীয়া মার্কেট, কাটা পাহাড় লেন, বনরুপা, রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত