ড.শহীদ তালুকদারকে দুদকের মামলায় অব্যাহতির দাবীতে খাগড়াছড়িতে মানববন্ধন

Published: 17 Jul 2022   Sunday   

পাহাড়ের মানবিক ও জননন্দিত চিকিৎসক শহীদ তালুকদারকে দুদকের দায়ের করা মামলা থেকে অব্যাহতির দাবীতে রোববার মানববন্ধন ও আইনমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেছে খাগড়াছড়ি নাগরিক সমাজ।

খাগড়াছড়ি শহীদ মিনারের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে বিভিন্ন শ্রেণিপেশার হাজারো মানুষ অংশ নেন। নাগরিক সমাজের আহবায়ক তরুণ কুমার ভট্টাচার্যের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন সনাকের সভাপতি প্রফেসর বোধি সত্ত্ব দেওয়ান, প্রফেসর ড. সুধীন কুমার চাকমা, এডভোকেট প্রতিম রায় পাম্পু, খাগড়াছড়ি প্রেসক্লাবের সভাপতি জীতেন বড়–য়া, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি প্রদীপ চৌধুরী, প্রকৌশলী নির্মল দাশ, নারী অধিকার নেত্রী সেফালিকা ত্রিপুরা, সাংবাদিক চিংমেপ্রু মারমা, নাগরিক সমাজের সদস্য সচিব আবু দাউদ প্রমূখ।

মানববন্ধনের বক্তব্য বক্তারা বলেন, ডা. শহীদ তালুকদার একজন সাদামনের মানুষ। পাহাড়ের মানবিক  ও জননন্দিত চিকিৎসক। একজন জনদরদি অসাম্প্রদায়িক চিকিৎসক। কঠিন সময়ে রাঙামাটি মেডিকেল কলেজের প্রকল্প পরিচালকের দায়িত্ব নিয়ে সরকারের গুরু দায়িত্ব পালন করছেন।

অবিলম্বে তাঁর বিরুদ্ধে আনিত অভিযোগ প্রত্যাহার করে তাঁকে মামলা থেকে অব্যাহতি দাবী জানান বক্তারা। অন্যথায় পাহাড়ের সাধারণ মানুষ রাস্তায় নেমে আরো কঠিন কর্মসূচি দিতে বাধ্য হবে।

মানববন্ধন শেষে জেলার বিভিন্ন শ্রেণিপেশার প্রায় ১ হাজার লোকের গণস্বাক্ষর সম্বলিত স্মারকলিপি জেলাা প্রশাসকের মাধ্যমে আইনমন্ত্রী বরাবরে প্রদান করা হয়।

উল্লেখ্য, ডা. শহীদ তালুকদার বর্তমানে রাঙামাটি মেডিকেল কলেজের প্রকল্প পরিচালকের দায়িত্বে রয়েছেন।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : সত্রং চাকমা

মোহাম্মদীয়া মার্কেট, কাটা পাহাড় লেন, বনরুপা, রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত