কাপ্তাইয়ে দুই গ্রæপের মধ্যে গুলি বিনিময়,এলাকায় আতংক

Published: 18 Jul 2022   Monday   

রাঙামাটির কাপ্তাই উপজেলাধীন চিৎমরম হেডম্যানপাড়া ফরেষ্ট এলাকায় সোমবার বিবাদমান দু`টি গ্রুপের  মধ্যে গুলি বিনিময়ের ঘটনা ঘটার খবর পাওয়া গেছে। এতে হতাহতের ঘটনা না ঘটলে উভয় পক্ষের মধ্যে ১ থেকে ২০মিনিটের গোলাগুলির বিনিময় ঘটেছে।

 

জানা গেছে, সোমবার উপজেলার দুপুরে ইউনিয়নের হেডম্যান পাড়া ফরেষ্ট এলাকায় দু`টি আঞ্চলিকরাজনৈতিক গ্রুপের মধ্যে প্রায় ১০-২০ মিনিট পর্যন্ত গুলি বিনিময়ের ঘটনা ঘটে। তবে এতে এ ঘটনায় হতাহতের কোন খবর পাওয়া যায়নি। ধারনা করা হচ্ছে এলাকার আধিপত্য বিস্তার নিয়েই উভয়ের মধ্যে গোলাগুলির এই ঘটনা ঘটেছে। গুলি বিনিময়ের শব্দ শুনে এলাকার লোকজন আতংকে ছুটাছুটি করতে থাকে। আবার ভয়ে অনেকে নদীর ওপারে নিরাপদ আশ্রয় নিয়েছে। চিৎমরম বাজারের ব্যবসায়ীরা ভয়ে তাদের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখেছে। গোলাগুলির কারণে এলাকাবাসীর মধ্যে আতংক দেখা দেয়। তবে বেলা দু`টার পর পরিস্থিতি স্বাভাবিক হলে চিৎমরম বাজারের ব্যবসায়ীরা দোকানপাট খুলতে শুরু করলেও পুরো চিৎমরমবাসির মধ্যে আতংক বিরাজ করছে।


চিৎমরমের ইউপি চেয়ারম্যান ওয়েশ্লিমং চৌধুরী ঘটনার সত্যতা স্বীকার করে জানান, এখানে জেএসএস নামের একটি আঞ্চলিক দল রয়েছে পূর্বে থেকে। তবে নতুন করে অন্যদল প্রবেশ করতে পারে। যার ফলে এই ঘটনা ঘটেছে। প্রায় ১০ থেকে ২০ মিনিটের মত উভয় পক্ষের মধ্যে গুলি বিনিময় হয়েছে। তিনি আরও জানান, আমরা ভয়ে এলাকা ছেড়ে নদীর ওপার গিয়ে নিরাপদ আশ্রয় নিয়েছি। বেলা দেড়টার দিকে কাপ্তাই বিজিবির একটি দল ঘটনাস্থলে গেছে।


ঘটনা সম্পর্কে চন্দ্রঘোনা থানার ওসি ইকবাল বাহার চৌধুরী জানান, চিৎমরমের ইউপি সদস্য আলম ফোন করে জানায়, উক্ত এলাকায় দুটি পক্ষের মধ্যে ২-৩ রাউন্ড গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। খবর পেয়ে জরুরী পুলিশ টহল দল ঘটনাস্থলেগেছে।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : সত্রং চাকমা

মোহাম্মদীয়া মার্কেট, কাটা পাহাড় লেন, বনরুপা, রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত