তৈসা সামাই বেঃ প্রাঃ বিদ্যালয়ে শিক্ষা সামগ্রী বিতরণ করেছে সেনাবাহিনী

Published: 19 Jul 2022   Tuesday   

মঙ্গলবার খাগড়াছড়ি সদর উপজেলার ভাইবোনছড়া ইউনিয়নস্থ  সুধন্য কার্বারী পাড়াস্থ তৈসা সামাই বেসরকারি প্রাথমিক বিদ্যালয়কে শিক্ষা সামগ্রী বিতরণ করেছে খাগড়াছড়ি সেনা সদর জোন।
 
বিদ্যালয় প্রাঙ্গনে আয়োজিত অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষা সামগ্রী বিতরণ করেন খাগড়াছড়ি জোন কমান্ডার লেঃ কর্ণেল সাইফুল ইসলাম সুমন। এসময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক সূর্যলাল ত্রিপুরাসহ অন্যান্য শিক্ষকরা উপস্থিত ছিলেন। 
 
এ সময় সেনাবাহিনীর পক্ষ থেকে শিক্ষার্থীদের পাঠদানের  সুবিধার্থে  বিদ্যালয়ের জন্য ১৫টি হাই বেঞ্চ ও ১৫টি লো বেঞ্চ (১৫জোড়া)বেঞ্চ বিতরণ করা হয় সেনাবাহিনীর পক্ষ থেকে। 
 
বিদ্যালয়ের প্রধান শিক্ষকসূর্যলাল ত্রিপুরা জানান, প্রত্যন্ত এলাকার ছেলেমেয়ের লেখাপড়ার সুবিধার্থে তৈসা সামাই বেসরকারি প্রাথমিক বিদ্যালয়টি ২০১৭ সালে স্থাপন করা হয়। বিদ্যালয়ে মোট শিক্ষক রয়েছেন  ৪জন। এতে শিক্ষার্থী রয়েছে প্রথম শ্রেণিতে ৪০জন,দ্বিতীয় শ্রেণিতে ১৯জন,তৃতীয় শ্রেণিতে ১৮জন,চতুর্থ শ্রেণিতে ২২জন ও পঞ্চম শ্রেণিতে ৭জন,মোট ১০৬জন। 
 
তিনি আরো জানান, এ বিদ্যালয়ে ৪জন শিক্ষক  বিনা বেতনে পাঠদান করে যাচ্ছেন। এসব শিক্ষকদের  সরকারিভাবে সম্মানী  হিসেবে বেতন ভাতা দেওয়া হলে বিদ্যালয়ের কিছুটা হলেও অর্থনৈতিক দুর্দশা থেকে মুক্তি পাবো।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : সত্রং চাকমা

মোহাম্মদীয়া মার্কেট, কাটা পাহাড় লেন, বনরুপা, রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত